অবশেষে সমাবেশের অনুমতি পেল বিএনপি

dmpbnp

dmp&bnpটানা তিনদিন ধরে সমাবেশের অনুমতি পাবে কি পাবে না এমন জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে সমাবেশের অনুমতি পেল বিএনপি। রোববার রাত পৌণে আটটার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) শর্তসাপেক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে এই সমাবেশ করার অনুমতি দিয়।

ডিএমপি সূত্র জানায়, শর্তসাপেক্ষে সমাবেশের অনুমতির পুরো বিষয়টি সম্পর্কে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কিছুক্ষণের মধ্যেই গণমাধ্যম কর্মীদের বিস্তারিত জানাবেন।

এদিকে অনুমতি পেতে না পেতেই সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় সমাবেশের নির্ধারিত স্থানে দলটির নেতা-কর্মীদের নির্দেশে ডেকোরেটরের লোকজন মঞ্চ তৈরি ও মাইক লাগানোর কাজ শুরু করেছে।

উল্লেখ্য, ১৫ ডিসেম্বর বুধবার বিকেলে গুলশানের ওয়েস্টেইন হোটেলে এক সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ৫ জানুয়ারির নির্বাচনকে বর্জন করার জন্য দেশবাসীকে আনুষ্ঠানিকভাবে অভিনন্দন জানাতে ২০ জানুয়ারি সোমবার সারাদেশে বিভাগ, জেলা ও উপজেলায় গণসামবেশ ও শোভাযাত্রা করার ঘোষণা দেন। আর সে সময় ঢাকায় গণসমাবেশের স্থান নির্ধারন করা হয় সোহারাওয়ার্দী উদ্যান।

এরপর গত ১৬ তারিখ সমাবেশের অনুমতি চেয়ে  ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে চিঠি পাঠায় বিএনপি। অনুমতির স্বিদ্ধান্তের বিষয়ে শুক্রবার বেলা ২টায় ডিএমপির উপ কমিশনার মাসুদুর রহমান (মিডিয়া) সাংবাদিকদের জানান, জন নিরাপত্তার বিবেচনায় তাদেরকে সমাবেশের অনুমতি না দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এমআর