শনিবার, অক্টোবর ৩১, ২০২০
Home খেলাধুলা সহজ জয়ে ওয়ানডে সিরিজও নিশ্চিত করলো অষ্ট্রেলিয়া

সহজ জয়ে ওয়ানডে সিরিজও নিশ্চিত করলো অষ্ট্রেলিয়া

সহজ জয়ে ওয়ানডে সিরিজও নিশ্চিত করলো অষ্ট্রেলিয়া

during game three of the One Day International Series between Australia and England at Sydney Cricket Ground on January 19, 2014 in Sydney, Australia.

টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করার পর দু’ম্যাচ হাতে রেখেই ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যাশেজের পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ নিশ্চিত করলো স্বাগতিক অস্ট্রেলিয়া। রোববার সিরিজের তৃতীয় ম্যাচে ৭ উইকেট ও ১০ ওভার হাতে রেখে ইংল্যান্ডের দেওয়া ২৪৩ রান টপকে সহজ জয়ের মাধ্যমে এ সিরিজ নিশ্চিত করল তারা। জয়ে মূল ভুমিকা রাখে ডেভিট ওয়ার্নার ও শন মার্স।

 

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড- ২৪৩/৯ (৫০ ওভার)

অস্ট্রেলিয়া- ২৪৪/৩ (৪০ ওভার)

অস্ট্রেলিয়া ৭ উইকেটে জয়ী

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে যায় ইংল্যান্ড। কুক-বেলের ব্যাটে চড়ে দারুণ শুরু পেয়েছিল ইংলিশরা। ৮.৪ ওভার স্থায়ী উদ্বোধনী জুটি থেকে আসে ৫০ রান। কুকের বিদায়ের পরই অবশ্য বিপদে পড়ে ইংল্যান্ড।দলীয় ১২১ রানের মধ্যেই চার উইকেট খুইয়ে বসে দলটি। তবে মরগ্যানের ৫৪,বোপারার ২১ ও ব্রেসনানের অপরাজিত ৪১ রানে ভর করে শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪৩ রানের পুঁজি পায় ইংলিশরা। ওপেনার কুক ৩৫ ও বেল করেন ২৯ রান। অজি অলরাউন্ডার কোল্টার নাইল ৪৭ রানে ৩ উইকেট শিকার করেন।এছাড়াও ফকনার ও ক্রিশ্চিয়ান দুটি করে উইকেট নেন।

মাঝারি আকারের লক্ষ্য তাড়া করতে নেমে স্বাচ্ছন্দের সাথেই খেলতে থাকেন অস্ট্রেলিয়ার ব্যাটস ম্যানরা। দলীয় ৪৩ রানের মাথায় ফিঞ্চ আউট হলেও  আরেক ওপেনার ওয়ার্নার লড়াই চালিয়ে যেতে থাকেন ।ক্যারিয়ারের ৮ম ওয়ানডে অর্ধশতক তুলে নিয়ে ৭১(৭০) রানে আউট হন ম্যাচ সেরা ওয়ার্নার। এরপর  ক্লার্ক ও হ্যাডিনকে নিয়ে বাকি কাজটা সেড়েছেন শন মার্শ। ১০ ওভার বাকি থাকতেই ৭ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।মার্শ ৭১(৮৯) রান করে অপরাজিত ছিলেন। আরেক অপরাজিত ব্যাটার হ্যাডিন করেন ৩৫ রান।এছাড়াও অধিনায়ক ক্লার্কের ব্যাট থেকে আসে ৩৪ রান। ইংল্যান্ডের পক্ষে জর্ডান,বোপারা ও স্টোকস একটি করে উইকেট নেন।

 

এইউ নয়ন