মেলায় বেঙ্গলের নতুন চেয়ার

trade-fair-16.01.13--12

trade-fair-16.01.13--12হেলান দিয়ে বসার সুবিধা, সাথে এটাচ টেবিল, আজীবন গ্যারান্টিসহ সব কিছুই একটি মাত্র চেয়ারে! শুনতে অবাক লাগলেও এর বাস্তবতা প্রমাণ করেছে বেঙ্গল প্লাস্টিক। সব রকমের সুবিধা নিয়ে ক্রেতাদের জন্য কোম্পানিটির নতুন পণ্য রিভলভিং চেয়ার।

১৯তম আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বেঙ্গল প্লাস্টিক নিয়ে এসেছে নতুন আঙ্গিকের এ রিভলভিং চেয়ার। এ চেয়ারটিতে অন্যান্য চেয়ারের মতোই ইচ্ছেমতো হেলান দিয়ে বসতে পারবেন। প্রয়োজনে এদিক-ওদিক ঘুরানো যাবে এটি। আর এ জন্য এটিকে এজি চেয়ারও বলা হয়।

তবে অন্যান্য চেয়ারের সাথে এর কিছুটা পার্থক্য রয়েছে। চেয়ারে সাধারণত রকিংয়ের জন্য এর নিচের অংশে স্প্রিং লাগানো থাকে। তবে বেঙ্গলের নতুন এ চেয়ারের বৈশিষ্ট্য হলো স্প্রিং ছাড়াই এটি কাজ করে স্প্রীংয়ের মতোই। এর দাম নির্ধারণ করা হয়েছে ৩ হাজার টাকা।

এ ছাড়াও কোম্পানিটি এবারের মেলায় নিয়ে আসছে নতুন ধরনের জুস জগ। এ জগেরও কিছুটা ভিন্নতা রয়েছে। অন্য জগগুলো ফ্রিজে রাখতে না পারলেও এটি সহজেই ফ্রিজে রাখা যায়। এর ধারণ ক্ষমতা হল দুই লিটার। এ জগটি কিনতে হলে খরচ পড়বে ৫৮ টাকা।

মেলায় ২৮ নং প্যাভিলিয়নটিতেই বেঙ্গলের এ আয়োজন।

তবে মজার বিষয় হলো বেঙ্গলের যেকোনো পণ্য ভেঙে গেলে তা ফেরত দিয়ে অর্ধেক দামে কেনা যাবে একই নতুন পণ্য। তাছাড়া ন্যুনতম ৪৯৯ টাকার পণ্য কিনলেই উপহার হিসেবে পাওয়া যাবে যেকোনো প্লাস্টিকের আরেকটি পণ্য। এছাড়া বিভিন্ন ধরনের পণ্যের ওপর মেলা উপলক্ষে রয়েছে ১০ শতাংশ ছাড়।

মেলায় সকল পণ্যের টেকসই সম্পর্কে আজীবন গ্যারান্টি দিয়ে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে বেঙ্গল প্লাস্টিক।

সারাজীবন ব্যবহার করলেও এটি ভাঙার সম্ভাবনা নেই, এ চেয়ারটি অত্যন্ত মজবুত ক্রেতাদের এমনই নিশ্চয়তা দিলেন বেঙ্গলের সিনিয়র এক্সিকিউটিভ (ব্র্যান্ড) সানজিদ ইব্রাহিম।

অর্থসূচকের সাথে কথা বলার সময় তিনি এ নিশ্চয়তা দেন।

ক্রেতারা নির্বিঘ্নে বেঙ্গলের পণ্য-সামগ্রী কিনছেন উল্লেখ করে তিনি বলেন, আমাদের প্যাভিলিয়নে মেলার প্রথম দিন থেকেই ক্রেতা-দর্শনার্থীদের ভিড় ছিল। প্রতিদিনই আমরা বিভিন্ন ধরনের পণ্য বিক্রি করে থাকি।

ক্রেতাদের ক্রয়ক্ষমতার মধ্যেই সকল পণ্যের দাম নির্ধারণ করা হয়েছে সে জন্যই বেচা-বিক্রি বেশি বলে জানান তিনি।

রাজধানীর মহাখালী থেকে মেলায় আসা ঝর্ণা বেগম অর্থসূচককে জানান, বেঙ্গলের পণ্যের দাম মোটামুটি কম। তাই গৃহস্থালির বিভিন্ন জিনিসপত্র এখান থেকে কিনেছি।

জেইউ/ এআর