সনি এক্সপেরিয়া জেড২ এর ছবি ফাঁস

Sony_Xperia

Sony_Xperiaজাপানের মোবাইল প্রস্তুতকারক কোম্পানি সনি আগামি মাসেই তাদের সনি এক্সপেরিয়া২ মডেলের স্মার্টফোন বাজারে আনছে। তবে তার আগেই  কোড নেম ‘সিরিয়াস’ নামে এই ফ্লাগশিপ মডেলের ফোনটির বৈশিষ্ট্যসহ ছবি সম্প্রতি চিনের একটি ওয়েবসাইট দিগু-য়ো তে ফাঁস হয়েছে। খবর দ্য টাইমস অব ইন্ডিয়া।

ওই ওয়েবসাইটে বলা হয়েছে, ফোনটি বাজারে পাওয়া যাবে ৫ কালারে। আগামি মাসেই এটি বাজারে আসতে পারে। তবে এ ব্যাপারে কোনো সুনির্দিষ্ট তারিখের কথা উল্লেখ করা হয়নি ওই ওয়েবসাইটে।

এতে আরও বলা হয়, এক্সপেরিয়া জেড২ মডেলের এই স্মার্টফোনের আকার হবে আইফোনের মতো বড়, ইতোমধ্যেই এর ইলেকট্রনিক প্রদর্শনীও শুরু হয়েছে। এতে থাকবে ৫ দশমিক ৩ ইঞ্চির ডিসপ্লে এবং ২৩ মেগাপিক্সেলের ক্যামেরা। যা এক্সপেরিয়া জেড১ ও জেড১ কমপ্যাক্ট থেকে অনেক বেশি ক্ষমতা সম্পন্ন।

সনির আরঅ্যান্ডডি বিভাগের সূত্র থেকে পাওয়া এই ফোনের পেছনের সাইটের ছবি ফাঁস করা হয়েছে ওই সাইটে। এতে জানানো হয়, ২০১৩ সালের শুরুতেই কোম্পানি গ্লাস ব্যাক প্যানেল তৈরির কাজ সম্পন্ন করে। এরপর সিদ্ধান্ত নেওয়া হয়, স্মার্টফোনের বডি তৈরি হবে কার্বন ফাইবার এবং ধাতব পদার্থে। ফলে ফোনটি বাজারে আসতে দেরি হয়েছে।

এস রহমান/