বিএনপিকে তওবা করে রাজনীতিতে ফিরে আসার আহ্বান হাছান মাহমুদের

hasan mahmud

hasan mahmudবিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মদিনে বিএনপিকে তওবা করে সুস্থ ধারার রাজনীতিতে ফিরে আসার আহ্বান জানালেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও সাবেক বনমন্ত্রী ড. হাছান মাহমুদ চৌধুরী।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে চলমান রাজনীতি বিষয়ে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, আপনাদের  নেতার জন্মদিনে আপনারা তওবা করে বলবেন আমরা আর নৈরাজ্যের রাজনীতি করবো না। একই সঙ্গে তিনি জিয়াউর রহমান ও খালেদা জিয়ার সঠিক জন্মস্থান জাতির সামনে তুলে ধরারও আহ্বান জানান।

হাসান মাহমুদ বলেন, যে বিদেশিদের দুয়ারে আড়াই বছর যাবত তারা ধর্ণা দিয়েছে তারাই এখন সরকারের সাথে সুর মিলিয়ে বিএনপিকে জামাতের সঙ্গ ও নৈরাজ্য পরিহার করতে বলছে।

পেট্রল বোমা দিয়ে মানুষ হত্যা রাজনীতির সংস্কৃতি বহি:র্ভূত উল্লেখ করে তিনি বলেন, যারা পেট্রল বোমা মেরে মানুষ হত্যা করে তাদের কোনো রাজনৈতিক অধিকার থাকতে পারে না। আগামি দিনে তারা রাজনীতিতে অযোগ্য বলে বিবেচিত হবে।

প্রধানমন্ত্রীর ভাষণের পুনরাবৃত্তি করে তিনি বলেন, জনগণের জানমালের নিরাপত্তা ও শান্তি-শৃঙ্খলা রক্ষার জন্য সরকার কাজ করে যাবে। এজন্য যত কঠোর হওয়া প্রয়োজন সরকার ততো কঠোর হবে।

সম্প্রতি বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেনের  ‘আন্দোলন সফল হয়েছে’ এমন বক্তব্যের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, তাদের আন্দোলন এমনভাবে সফল হয়েছে যে একটি মামলার ভয়ে দলের মহাসচিব পালিয়ে বেড়াচ্ছেন। চোরাগোপ্তা হামলার মত চোরাগোপ্তা বিবৃতি দেয়। এমনকি মহিলাদের বোরকা পড়ে দলীয় কার্যালয়ে যায়।

ঢাকা ৭ আসনের আওয়ামী লীগের বিদ্রোহী সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ সেলিমের সভাপতিত্বে এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাম্যবাদী দলের কেন্দ্রীয় নেতা হারুন চৌধুরী, মহানগর জাসদের সভাপতি মীর হোসেন আক্তার, মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি আসাদুজ্জামান দুর্জয়সহ আরও অনেকে।

এসএসআর