হরতাল-অবরোধে হতাহতদের আর্থিক সহায়তা দেবে সরকার: নাসিম

Nasim

Nasimসরকারের পক্ষ থেকে হরতাল-অবরোধে আহত ব্যক্তিদের পুনর্বাসনের ব্যবস্থা করা হবে। আর নিহতদের পরিবারকে দেওয়া হবে আর্থিক সহায়তা বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। শনিবার দুপুরে ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন হরতাল-অবরোধে দগ্ধ ব্যক্তিদের দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

এ সময় নাসিম বলেন, “সরকারের  বিরোধীতা করার জন্য আন্দোলনের নামে মানুষ পোড়ানোর নজির পৃথিবীর আর কোথাও নেই। রাজনৈতিক কারণেই গান পাউডার, পেট্রোল বোমা ও ককটেল মেরে নিরীহ মানুষকে হত্যা করা হয়েছে”।

বিএনপির এই ঘৃণ্য অপচেষ্টা ব্যর্থ হয়েছে উল্লেখ করে তিনি বলেন, “এসব করে তাদের কোনো লাভ হয় নি। যারা এসব করেছে তাদের শিক্ষা নেওয়া উচিত। পুড়িয়ে মানুষ মেরে কোনো কিছু অর্জন করা যায় না”।

তিনি আরও জানান, হরতাল-অবরোধে দগ্ধ হয়ে ২৩ জন ইতোমধ্যে মারা গেছে। এছাড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে আরও ২৩ জন চিকিৎসাধীন আছে। আর চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছে ৫৪ জন। চিকিৎসাধীন ২৩ জনের মধ্যে বার্ন ইউনিটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) থাকা তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলেও জানান তিনি।

এর আগে শনিবার সকাল সাড়ে ১১টার দিকে চিকিৎসাধীন দগ্ধ ব্যক্তিদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে যান স্বাস্থ্যমন্ত্রী। এ সময় তিনি সেখানে বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসাধীন দগ্ধ ব্যক্তিদের ঘুরে দেখেন এবং তাদের চিকিৎসার খোঁজখবর নেন।

এসএসআর