সরকার গণতন্ত্রকে বুড়ো আঙ্গুল দেখিয়েছে: মোশাররফ

BNP photo

BNP photoবাকশালী কায়দায় সরকার গঠন করে ক্ষমতাসীন আওয়ামী লীগ গণতন্ত্রকে বুড়ো আঙ্গুল দেখিয়েছে। ভোট বর্জনের মাধ্যমে জনগণ প্রমাণ করেছে এ অবৈধ সরকার তারা মেনে নেয় নি বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মোশাররফ হোসেন।

শনিবার বেলা ১২ টার দিকে রাজধানীর জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বীর উত্তম এর ৭৮ তম জন্মবার্ষিকী উপলক্ষে দলটির আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ড. মোশাররফ বলেন, গত ৫ জানুয়ারির নির্বাচনে কলঙ্ক রচনা করেছে সরকার। ১৫৩টি আসনে কোনো প্রতিদ্বন্দ্বীতাই হয় নি। তা থেকে প্রমাণ হয় নির্বাচনটি মোটেই গ্রহণযোগ্য ছিল না। দেশের জনগণও এ নির্বাচনকে প্রত্যাখ্যান করেছে। তারপরও আওয়ামী লীগ সরকার গঠন করেছে এটা জাতির জন্য কলঙ্ক ছাড়া আর কিছু নয়।

বিএনপির প্রচার-সম্পাদক জয়নুল আবেদীন ফারুকের সঞ্চালনায় এ সময় সভায় আরও উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, দলটির চেয়ারপার্সনের উপদেষ্টা ওসমান ফারুক, শওকত মাহমুদ, অধ্যাপক ও বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী ড. এমাজ উদ্দিন আহমেদ, অধ্যাপক মাহফুজুল্লাহ, পিয়াস করিম, বাংলাদেশ ফেডারেল ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী, জাতীয় প্রেসক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ প্রমুখ।

এমআর