ফরিদপুরে ক্ষুদে শিক্ষার্থীদের সেবায় ক্ষুদে ডাক্তাররা

Faridpur

ফরিদপুর ম্যাপফরিদপুর বোয়ালমারী উপজেলায় স্কুলের শিক্ষার্থীদের মাঝে স্বাস্থ্য সেবা দিবে ওইসব স্কুলেরই তৃতীয় শ্রেণি থেকে পঞ্চম শ্রেণিতে পড়ুয়া প্রশিক্ষণপ্রাপ্ত ক্ষুদে ডাক্তাররা।

সে লক্ষ্যে এরই মধ্যে ক্ষুদে ডাক্তার নির্বাচন ও তাদের প্রয়োজনীয় প্রশিক্ষণ দেওয়া হয়েছে। শনিবার থেকে আনুষ্ঠানিকভাবে এসব ক্ষুদে শিক্ষার্থীরা স্ব স্ব স্কুলে স্বাস্থ্য সেবা দেওয়া শুরু করেছে। সোমবার পর্যন্ত এ সেবা দেওয়া হবে। উপজেলার ১০৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ১৭টি কিন্ডার গার্টেনে এ কর্মসূচি পরিচালনা করা হয়।

শনিবার সকালে বোয়ামারী উপজেলা সদরের ছোলনা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ স্বাস্থসেবা কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন। পুরো কার্যক্রমের ওপর ধারণা প্রদান করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. ফরিদ হোসেন মিঞা।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সহিদুজ্জামান, সহকারী শিক্ষা কর্মকর্তা মো. অহিদুজ্জামান, বিদ্যালয়ের সভাপতি আ. আলীম মোল্লা, প্রধান শিক্ষক মো. মোশাররফ হোসেনসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে ওইসব স্কুলের ৩৩ জন প্রশিক্ষিত ক্ষুদে ডাক্তার প্রতিষ্ঠানের কয়েকশত ক্ষুদে শিক্ষার্থীর ওজন ও উচ্চতা পরিমাপসহ স্বাস্থ্য বিষয়ে সচেতন করে তোলে।

কেএফ /এআর