সিএসইর নির্বাচনী তফসিল ঘোষণা

CSE
সিএসই লোগো

CSEচট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ডিমিউচুয়ালাইজেশন (ব্যবস্থপনা থেকে মালিকানা পৃথকীকরণ) পরবর্তী ৪ জন শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচনের জন্য মনোয়নপত্র সংগ্রহের কাজ শুরু হয়েছে। এ নির্বাচন আগামি ১৫ ফেব্রয়ারি চট্রগ্রাম আগ্রাবাদের নিজ ভবনে অনুষ্ঠিত হবে।

চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) নির্বাচন আচরণ বিধি ২০১৩ অনুযায়ী রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ জানুয়ারি শনিবার।ওই তারিখ পর্যন্ত যাদের নাম রেজিস্টারে থাকবে কেবল তারাই ভোট দিতে পারবেন।

সিএসই ওয়েবসাইট এবং নোটিশ বোর্ডে ভোটারদের তালিকা প্রকাশ করা হবে ২৬ জানুয়ারি রোববার। মনোয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৮ ফেব্রুয়ারি রোববার। পরদিন প্রাপ্ত মনোনয়নপত্র যাচাই-বাছাই করে প্রার্থীদের প্রাথমিক তালিকা প্রকাশ করা হবে। সিএসইর নোটিশ বোর্ড এবং ওয়েবসাইটে এ তালিকা পাওয়া যাবে।

নির্বাচন সংক্রান্ত কোনো অভিযোগ থাকলে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত তা জমা দেওয়া যাবে। পরদিন অর্থাৎ ১২ ফেব্রুয়ারি বুধবার সিএসইর নোটিশ বোর্ড এবং ওয়েবসাইটে প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

নির্বাচনে যোগ্য ভোটাররা তার পরিবর্তে অন্য কাউকে ভোট দেওয়ার ক্ষমতা অর্পন করতে পারবেন। তবে এ ক্ষেত্রে ১১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকাল সাড়ে পাঁচটার মধ্যেম প্রক্সি ফরম জমা দিতে হবে।

নির্বাচিত চার পরিচালকের সঙ্গে মনোনীত সাত জন স্বতন্ত্র পরিচালক, একজন স্ট্রাটেজিক ইনভেস্টর  (কৌশলগত বিনিয়োগকারী) পরিচালক এবং ব্যবস্থাপনা পরিচালক নিয়ে সিএসইর পরিচালনা পর্ষদ গঠিত হবে।

এসএ/এমআরবি