প্রধানমন্ত্রীর পদত্যাগ করা উচিত: কামাল উদ্দিন সবুজ
শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

প্রধানমন্ত্রীর পদত্যাগ করা উচিত: কামাল উদ্দিন সবুজ

Kamal Uddin Sabujদেশ আজ অস্তিত্বের সংকটে পড়েছে। আর এ থেকে আমরা উত্তরণের কোনো পথ খুঁজে পাচ্ছি না। এ অবস্থায়  প্রধানমন্ত্রীর পদত্যাগ করা উচিত বলে  মনে করেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ। সোমবার বেলা ১১ টায় প্রেসক্লাবে জাতীয় পেশাজীবী সংগঠন কর্তৃক আয়োজিত ‘প্রধানমন্ত্রীর পদত্যাগ চাই, নির্দলীয় সরকার চাই’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

কামাল উদ্দিন বলেন, বর্তমানে বাংলাদেশে যে রাজনৈতিক সংকট এবং ষড়যন্ত্র চলছে তা এই দেশের গণতন্ত্র ধ্বংস এবং মানুষের অধিকার  হরণের জন্যই করা হচ্ছে।

আলোচনা সভায় অধ্যাপিকা তাহমিনা আকতার বলেন, দেশ আজ গভীর অন্ধকারের দিকে যাচ্ছে, বর্তমান সৈরাচারী সরকার ফিল্মী কায়দায় বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নির্বিচারে গুলি চালাচ্ছেও হামলা-মামলা দিয়ে দমন নিপীড়নের চেষ্টা করছে।

তাহমিনা বলেন, সরকার জনগণের দাবিকে তুচ্ছ করে গায়ের জোরে একদলীয় নির্বাচনের নামে নাটক তৈরি করে বাকশাল কায়েমের অপচেষ্টায় লিপ্ত রয়েছে।

এ সময় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী তার ক্ষমতা চিরস্থায়ী করার জন্য সংবিধান সংশোধন করে দেশকে আজ সংঘাতের সম্মুখীন করেছে। এই সংঘাত থেকে পরিত্রান ও গণতন্ত্র রক্ষার জন্য নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফিরিয়ে আনার কোনো বিকল্প নেই। এ সময় তারা দেশে একটি অবাধ, সুষ্ঠু, বিশ্বাসযোগ্য এবং সব দলের অংশগ্রহণে নির্বাচন আয়োজনের অনুরোধ জানান নির্বাচন কমিশনকে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শিক্ষক ঐক্য জোটের মহাসচিব জাকির হোসেন, বিরোধীদলের নেত্রীর সাবেক ব্যক্তিগত চিকিৎসক ডা. সালাউদ্দিন মোল্লা, কৃষিবিদ মোছাদ্দেক হোসেন বিশ্বাস জাবেদ, সার্জেন কাজী মাজহারুল ইসলাম দোলনসহ বিভিন্ন পেশার নেতারা।

জেইউ/এএস

এই বিভাগের আরো সংবাদ