সংখ্যালঘুদের জন্য স্বতন্ত্র মন্ত্রণালয় গঠনের দাবি

ফরিদপুর

ফরিদপুরসংখ্যালঘুদের জন্য একটি স্বতন্ত্র মন্ত্রণালয় গঠনের দাবি জানিয়েছে ‘শান্তির যাত্রা’ নামের একটি রোড মার্চ। শুক্রবার সকালে ফরিদপুরের ভাঙ্গা উপজেলার বিশ্ব রোড মোড়ে ‘শান্তির যাত্রা’ আয়োজিত পথসভা থেকে এ দাবি জানানো হয়।

শুক্রবার মাদারীপুর জেলার আর্ন্তজাতিক প্রণব মঠ, অনুভব বহুমুখী সমবায় সমতি, শিবচর রাধা গোবিন্দ্র জিওর মন্দিরসহ মোট ১৭টি সংগঠন এই পথসভায় অংশগ্রহণ করে।

এ সময় বক্তারা যশোরের অভয়নগরসহ সারাদেশের হিন্দু সম্প্রদায়ের ওপর বর্বর হামলাকারীদের দৃষ্টান্তমূলক বিচার,একজন অবসরপ্রাপ্ত সংখ্যালঘু সম্প্রদায়ের বিচারককে প্রধান করে তদন্ত কমিটি গঠন, সংখ্যালঘুদের জন্য একটি পৃথক মন্ত্রনালয় স্থাপন ও সংখ্যালঘুদের জন্য সংখ্যানুপাতে সর্বক্ষেত্রে সংরক্ষিত আসন রাখার দাবী জানান।

এর আগে ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান সুধীন সরকার মঙ্গল পথযাত্রাকে স্বাগত জানান।

সভায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মাদারীপুর চেম্বার এন্ড কর্মাসের সভাপতি বাবুল দাস, মাদারীপুর জজ কোর্টের পিপি অ্যাড. সুজিৎ চ্যাটার্জি বাপ্পি।

প্রসঙ্গত, যশোরের অভয়নগরের মালো পাড়ায় নির্বাচনত্তোর সহিংসতায় ক্ষতিগ্রস্থদের সমবেদনা ও সাহায্যের উদ্দেশ্যে ‘শান্তি যাত্রা’ নামের এই রোড  মার্চ শুরু হয়েছে।

এই রোড মার্চে সংহতি প্রকাশ করেছে কাওরাকান্দি লঞ্চ মালিক সমিতি, ভাঙ্গা উপজেলা কমিউনিষ্ট পার্টি, উপজেলা কৃষক সমিতি ও উপজেলার সাংবাদিকবৃন্দ।

কেএফ