খালেদার নির্দেশে রেলবিভাগে নাশকতা হয়েছে: রাজশাহী

majibul haque
রেলমন্ত্রী মজিবুল হক

majibul haqueবেগম খালেদা জিয়ার নির্দেশে সারাদেশে রেলবিভাগে ব্যাপক নাশকতা চালিয়েছে বিএনপি-জামায়াত শিবিরের কর্মীরা। এতে বাংলাদেশ রেলওয়ের অন্তত ৩৬ কোটি টাকার ক্ষতি হয়েছে। এসব ঘটনায় তদন্ত কমিটি গঠনসহ বেশ কয়েকটি মামলাও দায়ের হয়েছে। আইন অনুযায়ী দোষীদের শাস্তির ব্যবস্থা করা হবে বলে মন্তব্য করেছেন  রেলমন্ত্রী মজিবুল হক।

শুক্রবার বিকেলে দুর্বৃত্তদের ছোড়া পেট্রোল বোমায় আহত ট্রেনের সহকারী চালক মাহবুবুর রহমানকে রাজশাহী রেলওয়ে হাসপাতালে দেখতে এসে তিনি এসব কথা বলেন। এ সময় রেলমন্ত্রী আহত চালক মাহবুবুর রহমানের চিকিৎসার খোঁজ খবর নেন এবং তার হাতে এক লাখ টাকা অনুদান তুলে দেন।

মজিবুল বলেন, ট্রেনে নাশকতার ফলে রেলওয়ের অন্তত ৩৬ কোটি টাকার ক্ষতি হয়েছে। এসব ঘটনায় তদন্ত কমিটি গঠনসহ বেশ কয়েকটি মামলাও দায়ের করা হয়েছে। আইন অনুযায়ী দোষীদের শাস্তির ব্যবস্থা করা হবে।

তিনি আরও বলেন, ১৯৭১ সালে পাকিস্তানের দোসর জামায়াত ইসলাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছে যেমনি পরাজিত হয়েছিল তেমনি বর্তমান সরকারের কাছেও বিএনপি-জামায়াত চক্র পরাজিত হবে।

পরে রেলমন্ত্রী সাংবাদিকদের সামনে রেলওয়ের নানা উন্নয়ন পরিকল্পনার কথা তুলে ধরেন। এ সময় অন্যদের মধ্যে রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, পশ্চিমাঞ্চল রেলওয়ের জেনারেল ম্যানেজার ফেরদৌস আলম উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ৮ জানুয়ারি রাত ১০টার দিকে ঢাকা থেকে রাজশাহীতে ফিরে আসা সিল্কসিটি ট্রেন সিরাজগঞ্জের জামতলি স্টেশন ছেড়ে আসার কিছু পরেই ট্রেনের ইঞ্জিন লক্ষ্য করে পেট্রোল বোমা ছোড়ে দুর্বৃত্তরা। এ সময় সহকারী ট্রেন চালক মাহবুবুর রহমান বুলবুল নিজের জীবনের ঝুঁকি নিয়ে পেট্রোল বোমাটি বিস্ফোরিত হওয়ার আগেই সেটি ধরে বাইরে ফেলে দেন। এর আগেই পেট্রোল বোমার আগুনে তার কোমরের নিচে, পেট এবং বাম হাতের কিছু অংশ পুড়ে যায়। এরপর থেকে আহত বুলবুল রাজশাহী রেলওয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

কেএফ