গুম হওয়ার আশঙ্কায় বি.চৌধুরী

b_chowdhury

b_chowdhuryসাবেক রাষ্ট্রপতি ও বিকল্প ধারার চেয়ারম্যান অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী গুম হওয়ার আশঙ্কায় আছেন বলে জানিয়েছেন। এ সময় তিনি বলেন, কখন যে গায়েব হয়ে যাই। সরকারি সন্ত্রাসের কারণে অনিশ্চিত জীবনযাপন করতে হচ্ছে আমাকে। বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৭৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ড্যাব আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় বদরুদ্দোজা চৌধুরী বলেন, গুম হওয়ার আশঙ্কায় আছি। কখন যে গুম হয়ে যাই। তিনি  বলেন, ৫ই জানুয়ারি অগণতান্ত্রিক নির্বাচন হয়েছে। একটি নির্লজ্জ নির্বাচন কমিশন নির্লজ্জ সরকারের অধীনে নির্বাচন করেছে। এ নির্বাচনে সর্বোচ্চ ৫ শতাংশ মানুষ ভোট দিয়েছে। তাই আমরা এখন ভোটাধিকার ফিরিয়ে আনতে চাই। এটাই এখন মূল আন্দোলন। দেশে ভোটাধিকার ফিরিয়ে দিতেই হবে।

তিনি আরও বলেন, চারিদিকে সরকারি সন্ত্রাস চলছে, অস্ত্রের সন্ত্রাস চলছে। সে কারণে অনিশ্চিত জীবনযাপন করছি। কখন যেন গায়েব হয়ে যাই। ভোটারবিহীন নির্বাচনে যে সরকার প্রতিষ্ঠিত হয়েছে তাদের পশ্চাদপদে রয়েছে সন্ত্রাস, দুর্নীতি ও ভোট চুরি।

এ সময় আয়োজক সংগঠনের সভাপতি ডা. এ কে এম আজিজুল হকের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি আফম ইউসুফ হায়দার, বিএফইউজের (একাংশ) সভাপতি রুহুল আমিন গাজী প্রমুখ।