ভাবনার প্রেম

bhabna

bhabnaশাহরিয়ার শুভ গ্রামের একজন শিক্ষিত যুবক। তবে অনেক জায়গায় চেষ্টা করেও চাকরি হয় না তার। একসময় চাকরির চিন্তা বাদ দিয়ে গ্রামের উন্নয়নে কাজ করতে থাকেন তিনি। আর তারই প্রেমে পড়ে যান ভাবনা। কিন্তু শুভর সঙ্গে তার এ প্রেম মেনে নেয় না পরিবার।

অন্যদিকে, মামার বন্ধু সালামও ভাবনাকে পছন্দ করে। তাই শুভ-ভাবনার প্রেমে বাধা হয়ে দাঁড়ায় সে। ভাবনাকে সে বিয়ে করতে চায়। কিন্তু কোনোভাবে বিয়ের জন্য রাজি করানো যায় না ভাবনাকে।

একসময় সালাম অনেকটা জোর করেই ভাবনাকে বিয়ের আসরে নিয়ে আসে। এ সময় দ্বিধাদ্বন্দ্বে পড়ে যান ভাবনা। তবে ঠিক সে সময় ডিবি পুলিশ এক ব্যবসায়ীকে খুনের দায়ে বিয়ের আসর থেকে গ্রেপ্তার করে সালামকে। আর এভাবেই নিজের ভালবাসাকে ফিরে পায় ভাবনা। তবে এটা বাস্তবে নয়, সম্প্রতি এমনই কাহিনীর একটি নাটকে অভিনয় করেছেন ছোটপর্দার গ্ল্যামারাস কন্যা ভাবনা।

নাটকের নাম অত:পর আম। বাংলা মিডিয়া কমিউনিকেশনের প্রযোজনায় নাটকটি রচনা করেছেন হ ম সহিদুজ্জামান। পরিচালনা করেছেন আবিদ আহমেদ। ভাবনা ছাড়াও নাটকে অভিনয় করেছেন শাহরিয়ার শুভ, ম আ সালাম, শিখা কর্মকার, নাসির আহমেদ, অনন্যা সাফরিন প্রমুখ। খুব শিগগিরই নাটকটি বিটিভিতে প্রচার হবে বলে জানা গেছে।

এ বিষয়ে ভাবনা বলেন, এই নাটকটি অনেক সুন্দর।অনেকটাই গ্রামের প্রেক্ষাপটে তৈরি। এ ধরনের নাটকে এর আগে কখন্ও কাজ করি নি। এমন একটি চরিত্রে কাজ করে খুব ভাল লেগেছে আমার। সম্পতি ছবিটির শুটিং শেষ করলাম। এখানে আমার সহশিল্পী ছিলেন শাহরিয়ার শুভ ভাই। অনেক ভাল লেগেছে তার সঙ্গে কাজ করতে পেরে। আশা করছি নাটকটি দর্শকদেরও ভাল লাগবে।

কেএফ/এএস