শনিবার, অক্টোবর ৩১, ২০২০
Home আন্তর্জাতিক ইউনাইটেড এয়ারের ৬৮৮ ফ্লাইট অ্যাটেনডেন্টের বাধ্যতামূলক ছুটি

ইউনাইটেড এয়ারের ৬৮৮ ফ্লাইট অ্যাটেনডেন্টের বাধ্যতামূলক ছুটি

united airlinesকন্টিনেন্টাল এয়ারলাইনসের সাথে একত্রে কাজ করতে রাজি না হওয়ায় ৬৮৮ জন ফ্লাইট অ্যাটেনডেন্টকে বাধ্যতামূলক ছুটিতে পাঠাচ্ছে ইউনাইটেড এয়ারলাইনস। চলতি বছরের ১ এপ্রিল থেকে এই ছুটি কার্যকর করা হবে বলে জানিয়েছেন ইউনাইটেডের মুখপাত্র মেগান ম্যাককার্থি। খবর শিকাগো ট্রিবিউনের।
২০১৭ সালের মধ্যে ২০০ কোটি মার্কিন ডলার ব্যয় হ্রাস করার উদ্দেশ্য কন্টিনেন্টালের সাথে যৌথভাবে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেয় ইউনাইটেড। কিন্তু প্রতিষ্ঠানটির ফ্লাইট অ্যাটেনডেন্টদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ফ্লাইট অ্যাটেনডেন্টসের(এএফএ) সাথে দায়িত্ব ভাগাভাগির চলমান সমঝোতা কার্যক্রম ভেস্তে যাওয়ায় বাধ্যতামূলক ছুটির সিদ্ধান্ত নেয়া হয় বলে জানান ম্যাককার্থি। তিনি বলেন, আমরা তাদেরকে দায়িত্ব ভাগাভাগি অথবা বাধ্যতামূলক ছুটির সুযোগ দিয়েছিলাম। কিন্তু দায়িত্ব ভাগাভাগির ক্ষেত্রে আমরা খুব বেশি সাড়া পাইনি। তাই আমাদের এই কঠিন সিদ্ধান্ত নিতে হল।
তবে আলোচনা ভেস্তে যাওয়ার কথা অস্বীকার করেছে এএফএ। সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, আমরা কর্মীদের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছি। এসময় ইউনাটেড কর্তৃপক্ষ একচেটিয়ে ভাবে এই সিদ্ধান্ত নিয়েছে।
উল্লেখ্য, ইউনাইটেড এয়ারওয়েজে বর্তমানে ২৫ হাজার ফ্লাইট অ্যাটেনডেন্ট কর্মরত রয়েছেন। ২০১২ সালে এই প্রতিষ্ঠান ৭২ কোটি ৩০ লাখ মার্কিন ডলার ক্ষতির সম্মুখীন হয়েছিল।