চট্রগ্রামে জামায়াত-শিবিরের ১৪ কর্মী আটক

chittagong

chittagongচট্রগ্রামে সীতাকুন্ড ও সাতকানিয়া উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জামায়াত-শিবিরের ১৪ কর্মীকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার গভীর রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র, হাতবোমা ও বিস্ফোরক দ্রব্য উদ্ধার করে পুলিশ।

এ সময় সীতাকুন্ড উপজেলার মাদাম বিবির হাট এলাকার শিবির নিয়ন্ত্রিত একটি মেস থেকে বিস্ফোরক দ্রব্যসহ ২ জন এবং বারবকুন্ড এলাকা থেকে আরও ৫ জনকে আটক করে পুলিশ। বিস্ফোরক দ্রব্যসহ আটক হওয়া দুজন হলেন মো.ওয়ালি উল্লাহ ও মো. জয়নাল। তারা দুজন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে জানা গেছে।

এদিকে, সাতকানিয়া উপজেলার কেরানী হাট ও ছদাহা এলাকায় অভিযান চালিয়ে জামায়াত শিবিরের ৭ জন কর্মীকে আটক করেছে পুলিশ। আটককৃতদের মধ্যে হত্যা মামলার আসামী ও সম্প্রতি সময়ে নাশকতা মামলার আসামী রয়েছে বলে জানিয়েছে সাতকানিয়া থানা পুলিশ।

সীতাকুন্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইফতেহার হোসেন জানান, সীতাকুন্ডের বারবকুন্ডের এলাকা থেকে দেশীয় এলজি ও আগ্নেআস্ত্র, বিস্ফোরক দ্রব্যসহ দুই শিবির কর্মীকে আটক করা হয়েছে। নাশকতার করার জন্য এসব বিস্ফোরক দ্রব্য আনা হতে পারে বলে জানিয়েছেন তিনি।

কেএফ