ইনকিলাবের প্রেস সিলগালা

তালাবদ্ধ ইনকিলাব ভবন

তালাবদ্ধ ইনকিলাব ভবনতথ্যপ্রযুক্তি আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলায় দৈনিক ইনকিলাবের প্রেস সিলগালা করে দিয়েছে পুলিশ। সেই সাথে ইনকিলাবের চার সাংবাদিক আটক ও কম্পিউটার জব্দ করেছে পুলিশ। পরে আটক একজনকে ছেড়ে দেয় পুলিশ।

রাত সাড়ে আটটায় আরকে মিশন রোডের ইনকিলাব ভবনে গোয়েন্দা পুলিশ অভিযান চালায় ।

পুলিশ জানায়, বৃহস্পতিবার পত্রিকায় ‍‍“সাতক্ষীরায় অপারেশনে ভারতীয় বাহিনীর সহায়তা” শীর্ষক শিরোনামের এক বানোয়াট প্রতিবেদন প্রকাশের প্রেক্ষিতে এ অভিযান চালায় ।

আটক ব্যাক্তিরা হলেন, পত্রিকাটির নিউজ এডিটর রবিউল্লাহ রবি, ডেপুটি চিফ রিপোর্টার রফিক মোহম্মদ, কূটনৈতিক প্রতিবেদক আহমেদ আতিক, জেষ্ঠ প্রতিবেদক আবজাল বারী। রাত সোয়া ১১টার দিকে আবজাল বারীকে ছেড়ে দেওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে পুলিশের একটি দল ইনকিলাব ভবনের প্রধান গেটে অবস্থান নেয়। পরে পুলিশ ভবনে প্রবেশ করে তল্লাসী চালায়।

বৃহস্পতিবার তথ্য ও প্রযুক্তি যোগাযোগ আইনে রাজধানীর ওয়ারী থানার উপপরিদর্শক জাহাঙ্গীর আলম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।  দৈনিক ইনকিলাবের সম্পাদক এএমএম বাহাউদ্দীন, পত্রিকার প্রকাশক, প্রধান বার্তা সম্পাদক ও সংশ্লিষ্ট প্রতিবেদককে আসামি করা হয়েছে। ওই মামলার পরিপ্রেক্ষিতে আদালতের অনুমতি নিয়ে ইনকিলাব কার্যালয়ে অভিযান চালায় পুলিশ।