পল্টনে ককটেল বিস্ফোরণে আহত ২, আটক ৩

Palton Cocktail

Palton Cocktailপল্টন মোড়ে পরপর ৫-৬টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে দু’জন আহত হন। আহতরা হলেন, কোমল (৩২)। বাকি আরেকজনের নাম এখনও জানা যায় নি। এ সময় তিন জনকে আটক করে পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যা ৫টা ৩৫ মিনিটে ককটেল বিস্ফেরণের এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান,  আজ সন্ধ্যা সাড়ে ৫ টার দিকে পল্টন মোড়ে পরপর ৫-৬টি ককটেল ফাটে। এতে দুজন লোক আহত হন। আহত দুজনকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

পল্টন থানার উপ-পরিদর্শক আমিনুল ইসলাম জানান, বিস্ফেরণের শব্দ শুনেই তিনি তার পুরো টিম নিয়ে ঘটনাস্থলে আসেন।

তিনি আরও জানান, দূবৃত্তরা হাত বোমাগুলো আশপাশের বহুতল ভবন থেকে  নিক্ষেপ করেছে বলে ধারণা করছেন তারা।  এসময় ঘটনাস্থল থেকে তারা সন্দেহভাজন চারজনকে আটক করেছে। তবে তাৎক্ষণিকভাবে আটককৃত কারও নাম জানা যায়নি।। পরিস্থিতি এখন আইন-শৃংখলা বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে বলে জানান তিনি।

এদিকে ঐ বিস্ফোরণের পর পুলিশের নির্দেশে পল্টনস্থ দারুস সালাম আর্কেড ভবনটির সব কটি ফটক বন্ধ করে দেওয়া হয়। পুলিশ জানায়, তারা  সন্দেহ করছেন বিস্ফোরণকারীরা  বিস্ফোরণের পর এই ভবনে প্রবেশ করেছেন তাই তল্লাশী চালানোর জন্য তারা এ নির্দেশ দিয়েছেন। পুলিশের এই নির্দেশের কারণে অনেকে ভোগান্তিত পড়েছেন। ভেতরে আটকে থাকা ব্যাংক কর্মকর্তা সাইদুল ইসলাম জানান, তিনি তার আইনজ্ঞ বন্ধুর সাথে দেখা করতে এসেছিলেন। এখানে তিনি আটকে যাওয়ায় পরিবারের সবাই এখন দুঃচিন্তায় পড়ে গেছে।

 

এমআর