রংপুরে রেললাইনে গাছের গুড়ি ফেলে অবরোধ: গ্রেপ্তার ২
শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রংপুর

রংপুরে রেললাইনে গাছের গুড়ি ফেলে অবরোধ: গ্রেপ্তার ২

Railway_Stationঅবরোধের তৃতীয় দিনে সোমবারও রংপুরের সাথে সারাদেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। অবরোধকারীরা রেললাইনের উপর গাছে গুড়ি ফেলে ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন করার চেষ্টা চালায়। এছাড়াও নগরীর মডার্ন মোড়, সাতমাথা, সিওবাজার, টার্মিনালসহ বিভিন্ন এলাকায় অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করছে। রাতে পীরগঞ্জ এবং গঙ্গাচড়া থেকে দুই  জামায়াত-শিবির নেতাকে গ্রেপ্তার করা হয়।

ভোর থেকেই আঠারো দলীয় জোটের নেতাকর্মীরা মডার্ন মোড়ে অবস্থান নিয়ে নির্ধারিত মঞ্চে অবস্থান নিয়ে দফায় দফায় বিক্ষোভ ও সমাবেশ করছে। অন্যদিকে  শিবিরের নেতা কর্মীরা নগরীর পশ্চিম প্রান্তে বিনোদপুর এলাকায় রেললাইনের উপরে গাছের গুড়ি ফেলে অবরোধ গড়ে তোলে। কিছুক্ষণ পর পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে তার ছত্রভঙ্গ হয়ে যায়। এদিকে মিঠাপুকুরের দুলাহপুর, হেনা কলেজের সামনে, গড়ের মাথা, বৈরাগিগঞ্জে রংপুর-ঢাকা মহাসড়কের উপর পিকেটাররা প্রায় ৩০ টি অটো রিকশা ভাংচুর করে। এসময় পরপর ২০/২২ টি ককটেল বিষ্ফোরণ হয়। একই সময়ে মহাসড়কে জামায়াত-শিবির নেতাকর্মীরা অবস্থান নিয়ে বিক্ষোভ করে।

এদিকে পুলিশ রাতে অভিযান চালিয়ে পীরগঞ্জ ৯ নং ইউনিয়ন আমীর মাওলানা মশিউর রহমান এবং গঙ্গাচড়া উপজেলা ছাত্রশিবির সাধারণ সম্পাদককে গ্রেপ্তার করেছে পুলিশ।

এদিকে নগরীর বিভিন্ন পয়েন্টে বিপুল পরিমান পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশের পাশাপাশি র‌্যাব ,বিজিবির টহল অব্যাহত আছে। নগরীতে রিকশা এবং কিছু অটো রিকশা চলতে দেখা গেছে।

জেলা গোয়েন্দা বিভাগের সিনিয়র উপ পরিদর্শক শরিফুল ইসলাম জানান, পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে। কেউ নাশকতা সৃষ্টি করতে চাইলে তা কঠোরভাবে মোকাবেলা করা হবে বলে জানান তিনি।

এই বিভাগের আরো সংবাদ