রাজনৈতিক ফায়দা লুটতে সংখ্যালঘুদের ওপর হামলা : ড. মিজান

Thakurgaon Human Rights chairman 1হিন্দু মুসলিম বিভেদ সৃষ্টিকারীরা রাজনীতিক নন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মানবাধিকার কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড.মিজানুর রহমান। তিনি বলেন, শুধু ফায়দা হাসিলের জন্য সংখ্যালঘু ও আদিবাসীদের ওপরে হামলা চালাচ্ছে তারা।

বৃহস্পতিবার দুপুরে ঠাকুরগাঁও সদর উপজেলা গড়েয়া গোপালপুর গ্রামের হিন্দু অধ্যুষিত এলাকা পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ড. মিজান বলেন, এ দেশ সবার। হিন্দু মুসলমানের মধ্যে কেউ বিভেদ করার চেষ্টা করলে তার বিরুদ্ধেও আইনি ব্যবস্থা নেওয়া হবে। গড়েয়া গোপালপুরসহ বিভিন্ন অঞ্চলের সংখ্যালঘু ও আদিবাসী নির্যাতিতদের হৃদয়ের রক্তক্ষরণ কষ্ট ও বেদনার কথা তিনি প্রধানমন্ত্রীকে জানাবেন বলে তিনি জানান।

ড. মিজানুর রহমান ক্ষতিগ্রস্ত গোপালপুর দেওনিয়া বাজার ও কালীমন্দির পরিদর্শন করেন। এ সময় নির্যাতিত নারী পুরুষেরা তাঁকে নানা সমস্যার কথা বলেন এবং নিরাপত্তার চান।

এ সময় চেয়ারম্যান ক্ষতিগ্রস্ত সবার পুনর্বাসনের আশ্বাস দেন। তিনি জানান, ইতোমধ্যে বিভিন্ন এলাকায় এ কাজ শুরু হয়েছে।

এর আগে বুধবার রাতে তিনি শহরের আশপাশে চারটি গ্রামের দরিদ্র পরিবারের মাঝে ৫০০ (কম্বল) শীতবস্ত্র বিতরণ করেন। এ সময় মানবাধিকার কমিশনের সদস্য বিশিষ্ট লেখক সেলিনা হোসেন ও সদস্য প্রফেসর মাহফুজা খানম, অতিরিক্ত জেলা প্রশাসক ড.মোকছেদ আলী, অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন, উপজেলা চেয়ারম্যান সুলতানুল ফেরদৌস নম্র চৌধূরী, হিন্দু-বৌদ্ধ- খ্রিস্টান ঐক্যপরিষদের সাধারণ-সম্পাদক অ্যাড.ইন্দ্রনাথ  রায় উপস্থিত ছিলেন।

কেএফ /এআর