ArthoSuchak
শুক্রবার, ৩রা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

ব্যবসায়ীদের কাছে বাজেট প্রস্তাবনা চেয়েছে এনবিআর

এনবিআর ভবন

এনবিআর ভবন

আগামী অর্থবছরের বাজেট প্রণয়নে সহায়তার জন্য ব্যবসায়ীদের কাছে প্রস্তাবনা চেয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। আগামী ৫ মার্চের মধ্যে এ প্রস্তাবনার কপি ই-মেইলে এনবিআরে পাঠাতে বলা হয়েছে।

বুধবার এনবিআর  প্রধান বাজেট সমন্বয়কারী ও প্রথম সচিব আবদুছ সামাদ আল আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৫-১৬ অর্থবছরের রাজস্ব আহরণ কার্যক্রমকে অর্থবহ, বিশ্লেষণধর্মী ও প্রতিনিধিত্বশীল করতে জাতীয় রাজস্ব বোর্ড আলাপ-আলোচনার মাধ্যমে বাজেট প্রণয়ন করতে চায়। সবার সহযোগিতায় একটি অংশীদারিত্বমূলক, গণমুখী, শিল্প ও ব্যবসাবান্ধব বাজেট প্রণয়নে কাজ করবে এনবিআর। এ জন্য বিভিন্ন শিল্প ও বণিক সমিতি, ট্রেড অ্যাসোসিয়েশন, পেশাজীবী সংগঠন, গবেষণা প্রতিষ্ঠান ও দেশের বুদ্ধিজীবীদের নিকট বাজেট প্রস্তাব আহ্বান করা হচ্ছে।

এ লক্ষ্যে ব্যবসায়ীদের সব সংগঠনকে তাদের বাজেট প্রস্তাব আগামী মার্চের ৫ তারিখের মধ্যে তাদের  শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) কাছে লিখিতভাবে পৌঁছে দিতে বলা হয়।

এছাড়া মেট্রোপলিটন চেম্বার, ঢাকা চেম্বার, ফরেন চেম্বার, ইন্টারন্যাশনাল চেম্বার, বাংলাদেশ চেম্বারসহ দেশের বিভাগীয় শহরের সব চেম্বার ও বণিক সমিতি, বিভিন্ন স্টক হোল্ডার, বিজিএমইএ, বিকেএমইএসহ সব আমদানি ও রপ্তানিকারক বাণিজ্য সংগঠনকে তাদের প্রস্তাব সরাসরি এনবিআরে পাঠাতে বলা হয়েছে বিজ্ঞপ্তিতে। সেই সঙ্গে প্রস্তাবের একটি সফট কপিও ই-মেইলের মাধ্যমে ([email protected]) এনবিআরে পাঠাতে বলা হয়েছে।

এইউ নয়ন/এসএম

এই বিভাগের আরো সংবাদ