হুসাইনকে দেশে ফিরিয়ে দিচ্ছে সৌদি সরকার

saudi-arabian-plane

saudi-arabian-planeনাম রুবি হুসাইন। কাজ করতেন সৌদির কাশিমে একটি কৃষি খামারে। দুই-এক বছর নয়, দীর্ঘ ১২ বছরেরও বেশি সময় ধরে। সম্প্রতি সম্পূর্ণ সরকারি সহায়তায় তাকে দেশে  ফিরিয়ে দিচ্ছেন দেশটির সরকার। বুধবার আরব নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, হুসাইন দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন। অসুস্থ থাকায় শেষ ২ বছরের বকেয়া বেতন দিয়ে তাকে দেশে ফিরিয়ে দিচ্ছে সরকার।

কাশিমের কৃষি মন্ত্রণালয়ের পরিচালক আব্দুল কারিম আল মাতাকের বরাত দিয়ে ওই প্রতিবেদনে জানানো হয়, ডেপুটি গভর্নরের নির্দেশানুযায়ী হুসাইনের বিষয়টি বিবেচনা করা হচ্ছে। ইতোমধ্যেই তার বকেয়া বেতন ড্রাফের মাধ্যেমে পরিশোধ করা হয়েছে। আগামি দুই-একদিনের মধ্যেই তাকে বাংলাদেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করা হতে পারে।

মাতাক জানান, কাশিম রাজ্যের ডেপুটি গভর্নর প্রিন্স ফয়সাল বিন মিশালের নির্দেশে কৃষি মন্ত্রণালয় বকেয়া বেতন পরিশোধের ব্যবস্থা করেছে। দেশে ফেরত পাঠাতে পাসপোর্ট কর্তৃপক্ষ এবং কৃষি মন্ত্রণালয়কেও নির্দেশ দিয়েছেন মিশাল। ১২ বছরে মোট ১ লাখ ২০ হাজার সৌদি রিয়াল পরিশোধ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে কৃষিভিত্তিক ওই সংস্থাকে ।তিনি জানান, হুসাইন সৌদি সরকার থেকে যথেষ্ট সহায়তা পাচ্ছেন।

তিনি আরও জানান, শরীরে ক্যান্সার ধরা পড়ার পর অবস্থার আরও অবনতি হলে তাকে বুরাইদের এক হাসপাতালে ভর্তি করা হয়।  আগামি রোববার ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দিতে পারেন হুসাইন।

এস রহমান/