ফরিদপুরে আওয়ামীলীগ নেতা-কর্মীদের বাড়িতে হামলা

foridpur
ফরিদপুর মানচিত্র

ফরিদপুর ম্যাপফরিদপুরে বোয়ালমারী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের বাড়িতে আওয়ামীলীগের অপর এক পক্ষ এবং ছাত্রদলকর্মীরা হামলা করেছে। এ সময়ে আজাদের সমর্থিত লোকজনের বাড়িতেও হামলা করে। মঙ্গলবার সকালে হামলার ঘটনায় অন্তত ২০ টি বাড়ি ও ১২ টি দোকান ভাংচুর ও লুটপাট করে।

জানা গেছে, গত ৮ জানুয়ারি আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের ভাতিজা মোঃ জাহিদ শেখর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল খায়েরের সমর্থক মোঃ রেজাকে মারপিট করে।

এই ঘটনার জের ধরে মঙ্গলবার সকালে সভাপতির পক্ষের ও স্থানীয় বিএনপি নেতা এবং উপজেলা ছাত্রদলের সভাপতি রইসুল ইসলাম পলাশের কয়েকশত সমর্থক দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে হামলা করে।

হামলাকারীরা আবুল কালামের পক্ষের লোকজনের ২০ টি বাড়ীতে ও ১২ টি দোকানে ভাংচুর করে। এঘটনায় ৫ জন আহত হয়। খবর পেয়ে বোয়ালমারী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

বোয়ালমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রুহুল আমীন বলেন, পরিস্থিতি বর্তমানে পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

বোয়ালমারী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, বিএনপি ও ছাত্রদলনেতা পলাশ ও খায়েরের পক্ষের লোকজন হামলা চালিয়ে বাড়ি ও দোকানে ভাংচুর ও লুটপাট করেছে।

অপরদিকে শেখর ইউনিয়নের চেয়াম্যান ও উপজেলা ছাত্রদলের সভাপতি রইসুল ইসলাম পলাশ বলেন, স্থানীয় আওয়ামীলীগের দুইপক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এঘটনায় আমার কোন লোক জড়িত নেই।