অবরোধ বাড়লো বৃহস্পতিবার পর্যন্ত
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

অবরোধ বাড়লো বৃহস্পতিবার পর্যন্ত

bus_fireশনিবার থেকে ডাকা টানা ৭২ ঘন্টার অবরোধ আরও বাড়িয়েছে ১৮ দল। জোটের অন্যতম শরিক বিএনপির ভারপ্রাপ্ত যুগ্ম-মহাসচিব সালাউদ্দীন এক ভিডিও বার্তায় এ অবরোধ কর্মসূচি বাড়ানোর ঘোষণা দেয়।

এর আগে শনিবার ভোর ৬ টা থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত অবরোধের ডাক দেয় ১৮ দলীয় জোট। সোমবার সালাউদ্দীন ওই ভিডিও বার্তায় জানান, বৃহস্পতিবার বিকেল ৫ টা পর্যন্ত অবরোধ কর্মসূচি বাড়ানো হলো।

ভিডিও বার্তায় তিনি বলেন, একতরফাভাবে নির্বাচনের তফসিল ঘোষণা, সরকারের জুলুম নির্যাতন, নেতাকর্মীদের গ্রেপ্তার ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে গত শনিবার ভোর ছয়টা থেকে টানা ৭২ ঘণ্টা সড়ক, নৌ ও রেলপথ অবরোধের ডাক দেয় বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। সরকার এর পরও নিজেদের অবস্থান পরিবর্তন না করে বিরোধী দলকে দমনে আরও বেশি স্বৈরাচারী হয়ে উঠেছে। নির্বিচারে প্রধান বিরোধী দলের অফিস ভাংচুর, দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকেসহ অন্য নেতাদের গ্রেপ্তার করে তাদের স্বৈরাচারী মানসিকতার পরিচয় তুলে ধরেছেন।

এদিকে অবরোধ কর্মসূচি বাড়ানোর প্রতিবাদে রাজধানীতে বিভিন্ন এলাকায় ক্ষোভ প্রকাশ করছে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ ও তার অংগসংগঠনগুলো।

অস্থিতিশীল পরিস্থিতি এড়াতে সোমবার সকাল থেকেই বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বাসভবনের সমনে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ইতোমধ্যে বাড়তি ‌র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা তার বাড়ির সামনে জড়ো হয়েছেন।

এমআর/

এই বিভাগের আরো সংবাদ