বন্ধ কারখানা চালু করাই হবে প্রথম কাজ : আমু

amu
শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ( ফাইল ছবি)

amuশিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, শিল্পায়নের চলমান ধারা অব্যাহত রাখতে খুলনাসহ দেশের বিভিন্ন এলাকায় বন্ধ হয়ে থাকা কল-কারখানাগুলো চালু করা হবে প্রথম কাজ।

সোমবার শিল্প মন্ত্রণালয়ে প্রথম কর্মদিবসে গণমাধ্যম কর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা জানান। এ সময় শিল্প সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহসহ শিল্প মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন সেক্টর করপোরেশনের প্রধানরা উপস্থিত ছিলেন।

আমির হোসেন আমু বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বাস্তবে রূপায়ন করতে হলে শিল্পসমৃদ্ধ দেশ গড়ে তুলতে হবে। গত পাঁচ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের শিল্পখাতে কাঙ্খিত অগ্রগতি অর্জিত হয়েছে। দেশের তৈরি পোশাক শিল্প নিয়ে দেশি-বিদেশি ষড়যন্ত্র চলছে বলে তিনি উল্লেখ করেন। বর্তমান সরকার এসব ষড়যন্ত্র মোকাবেলা করে শিল্পায়নের ধারা অব্যাহত রাখবে বলে তিনি জানান।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিল্পমন্ত্রী বলেন, কোনো দল নির্বাচনে অংশ নিল বা না নিল, তার ওপর সরকারের গ্রহণযোগ্যতা নির্ভর করে না। সরকারের গ্রহণযোগ্যতার বিষয়টি জনগণের সমর্থনের ওপর নির্ভর করে। জাতীয় স্বার্থে বড় প্রকল্প বাস্তবায়নের জন্য সরকারের ধারাবাহিকতা অব্যাহত রাখা জরুরি বলে তিনি মনে করেন। দেশের সকল গণতান্ত্রিক আন্দোলনে আওয়ামী লীগ ও এর ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর ঐতিহাসিক ভূমিকা উল্লেখ করে বর্তমান সরকারও জনগণের উন্নয়ন ও আকাঙ্খা পূরণে সফল হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এর আগে শিল্প মন্ত্রণালয় এবং এর অধীন বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী ও সিবিএ’র পক্ষ থেকে মন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

পরে তিনি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে শিল্প মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন। দেশের শিল্পখাত গতিশীল করতে সর্বোচ্চ সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের জন্য তিনি কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

জিইউ/কেএফ