ডিএসইতে বেড়েছে লেনদেন

DSE-UP
ডিএসই সূচক ঊর্ধ্বমুখী

DSE-UPদেশের প্রধান স্টক এক্সচেঞ্জ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার বেড়েছে লেনদেনের পরিমান। ডিএসইএক্স সূচক বেড়েলেও কমেছে ডিএস৩০ সূচক।রোববারের চেয়ে সোমবার লেনদেন বেড়েছে ৩১ কোটি ১৩ লাখ টাকা। ডিএসইএক্স সূচক বেড়েছে ১৭ পয়েন্ট বা দশমিক ৩৮ শতাংশ।ডিএস৩০ সূচক কমেছে ৫ পয়েন্ট বা দশমিক ৩৬ শতাংশ।

বাজার বিশ্লেষণে দেখা যায়,ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)লেনদেন হয়েছে ৬৫০ কোটি ৬৭ লাখ টাকা।  ডিএসইএক্স সূচক ১৭ পয়েন্ট বা দশমিক ৩৮ শতাংশ বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৪৫৪ পয়েন্টে।ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট বা দশমিক ৩৬ শতাংশ কমে অবস্থান করছে ১ হাজার ৫৭১ পয়েন্টে। লেনদেনে অংশ নেওয়া ৫৬ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে।

ডিএসইতে লেনদেন হয়েছে ২৯১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৫৯ টির কমেছে ১০৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯ টির।

ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেনের (টাকার পরিমানে) শীর্ষে থাকা দশ কোম্পানি হল-বেঙ্গল উইণ্ডসর থার্মপ্লাস্টিক লিমিটেড,এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেড,গোল্ডেন সন, ওরিয়নফার্মা,অলিম্পিক, বাংলাদেশ বিল্ডিং সিস্টেম লিমিটেড,লংকাবাংলা ফাইন্যান্স,এসপিপিসিএল,ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক লিমিটেড এবং স্কয়ারফর্মা।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)সিএসই সার্বিক সূচক ৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৮৩০ পয়েন্টে।লেনদেন হয়েছে ২৩০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এর মধ্যে দর বেড়েছে ১১৭ টির কমেছে ৮৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪ টির।

এমআরবি/