যেকোনো মূল্যে আইনের শাসন প্রতিষ্ঠা করা হবে: আইনমন্ত্রী

Anisul Haque

Anisul Haqueঅতীতের মত আওয়ামী লীগ সবসময়ই আইনের শাসন নিশ্চিত করতে কাজ করে যাবে। যেকোনো মূল্যে আইনের শাসন প্রতিষ্ঠা করতে সরকারও বদ্ধপরিকর এমন মন্তব্য করেছেন নতুন সরকারের আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

একাদশ সংসদের মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর সোমবার সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এমন মন্তব্য করেন।

মানবতাবিরোধী অপরাধ, বঙ্গবন্ধু হত্যা, জেলহত্যা ও পিলখানা হত্যার বিচারের প্রসঙ্গ টেনে আনিসুল হক  বলেন, আপনারা আওয়ামী লীগের অতীত ইতিহাস জানেন। আওয়ামী লীগ আইনের শাসন প্রতিষ্ঠায় সবসময় কাজ করছে সামনেও করবে।

সরকার অতীতের মত ভবিষ্যতেও বিচার বিভাগকে প্রভাবিত করার চেষ্টা করবে না এবং ন্যায় বিচারের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

নতুন মন্ত্রী হিসেবে কি ধরনের  চ্যালেঞ্জ আছে জানতে চাইলে তিনি বলেন, যেকোনো কাজের শুরুতেই চ্যালেঞ্জ থাকে। আর প্রথমদিনে কাজের গুরুত্ব নির্ধারণ করা একটু কঠিন।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, আমি চাই না আপনারা এসে কষ্ট করে ফিরে যান। আপনারা আসলে আমি খুশি-ই হই। আমি সপ্তাহে অন্তত একদিন অথবা ১৫ দিনে একদিন ব্রিফ করবো। এছাড়াও গুরুত্বপূর্ণ বিষয়ে সবসময় ব্রিফ করবো।

এসএসআর