রংপুরে যৌথবাহিনীর অভিযানে গ্রেপ্তার ১৬

rangpur

rangpurরংপুর মহানগরীসহ জেলার বিভিন্ন উপজেলা থেকে অভিযান চালিয়ে বিএনপি জামায়াতের ১৬ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে যৌথবাহিনী।

রোববার সকাল থেকে রাত ১২টা পর্যন্ত এই অভিযান চালানো হয়। গ্রেপ্তার হওয়া নেতা-কর্মীদের বিরুদ্ধে হরতাল-অবরোধের সমর্থনে সড়ক ও রেলপথে নাশকতা, ভোট কেন্দ্রে হামলা, ব্যালট পেপার ও ব্যালেট বক্স ছিনতাই, ভাংচুর, অগ্নি সংযোগসহ বিভিন্ন সহিংসতার অভিযোগে মামলা রয়েছে জানিয়েছে পুলিশ।

রংপুর পুলিশ কন্ট্রোল রুম জানায়, রোববার সকাল থেকে রাত ১২ টা পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে যৌথবাহিনী অভিযান চালিয়ে ১৬ জনকে গ্রেপ্তার করেছে তারা।গ্রেপ্তারকৃতরা হলেন- রংপুর সদর এলাকা থেকে জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আব্দুস সালাম (৪৫), যুগ্ম-আহ্বায়ক আখতারুজ্জামান তিতু (৩৮), জামায়াত শিবিরের রাসেল (২৫), আবু রায়হান (৩০), মিঠাপুকুর থেকে বিএনপি কর্মী আনিছুর রহমান (৩৫), তাজু (২৮), জামায়াতের হাশেম মিয়া (৩৫), পীরগাছা থেকে জামায়াত শিবিরের শফিকুল (২৫), আব্দুল বারী (৪৬),  শহিদুল (৩৫), আবুল কালাম আজাদ (৪৫), শাহ্ আলম (২২) ফিরোজ (২৫), তারাগঞ্জ থেকে জামায়াতের তোফায়েল (৪০) কাউনিয়া থেকে জামায়াতের আব্দুর রাজ্জাক (৩৫) এবং পীরগঞ্জ থেকে জামায়াতের সোলেমান (৩০)।

জেলা গোয়েন্দা বিভাগের সিনিয়র উপ-পরিদর্শক শরিফুল ইসলাম জানান, আটককৃতদের বিরুদ্ধে ভোটকেন্দ্রে হামলা, ব্যালট বক্স ছিনতাই, অগ্নিসংযোগসহ বিভিন্ন সহিসংসতার অভিযোগের মামলা রয়েছে। তারা সবাই বিএনপি ও জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত। তাদের আটকের পর জিজ্ঞাসাবাদ শেষে জেল হাজতে পাঠানো হয়েছে।

কেএফ