কেজরিওয়ালের প্রত্যাখান সত্ত্বেও নিরাপত্তা দিতে মরিয়া পুলিশ

Kejriwalদিল্লী মূখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল পুলিশের নিরাপত্তা সহায়তা নেওয়ার প্রস্থাব ফিরিয়ে দেওয়া সত্ত্বেও ঘাজিবাদের পুলিশ আগামীকাল ১৪ জানুয়ারি মঙ্গলবার থেকে তাকে জেড ক্যাটাগরির প্রতিরক্ষা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। খবর ইকোনমিকস টাইমস, ইন্ডিয়া টুডে, দ্যা নিউ ইন্ডিয়ান এক্সপ্রেসের।

জেলা পুলিশের প্রণীত নিরাপত্তা পরিকল্পনা অনুযায়ী, ৩০ জন নিরাপত্তারক্ষীকে কেজরিওয়ালের ২৪ ঘণ্টা নিরাপত্তার জন্য মোতায়েন করা হবে।

প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার বরাত দিয়ে উল্লেখিত গণমাধ্যমগুলো জানিয়েছে, কেজরিওয়াল তার পরিবার নিয়ে ঘাজিবাদ জেলার কৌশাম্বি এলাকার একটি ফ্ল্যাটে থাকেন। তিনি এর আগে ঘাজিবাদের এসএসপির নিরাপত্তা সহায়তার প্রস্তাব ফিরিয়ে দেন। তা সত্ত্বেও পুলিশ তাকে ২৪ ঘণ্টার জেড-ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এসএসপি ধার্মেন্দ্র সিং পিটিআইকে জানিয়েছেন, আগামীকাল থেকে কেজরিওয়ালের বাসার বাহিরে দুজন হাবিদারসহ আরও আটজন সেপাই মোতায়েন করা হয়। এছাড়াও নিয়মানুযায়ী দুজন ব্যক্তিগত নিরাপত্তা অফিসার মুখ্যমন্ত্রীর নিরাপত্তার স্বার্থে নিয়োজিত থাকবে।

কেজরিওয়ালের অস্বীকৃতি সত্ত্বেও এই নিরাপত্তা কেন এমন প্রশ্নের জবাবে তিনি শুধু এ কথা জানান, উপরের নির্দেশেই আমরা মুখ্যমন্ত্রীকে ২৪ ঘণ্টা নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

তিনি আরও জানান, তাকে বহন করার জন্য দুটো গাড়ী দেওয়া হয়েছে। তিনি ঘাজিবাদের যেখানেই যাবেন দুজন হাবিলদার ও ছয়জন সেপাই অত্যাধুনিক অস্ত্র নিয়ে নিরাপত্তার জন্য তাকে পাহারা দেবে।