টপটেন গেইনারে প্রকৌশল খাতের তিন কোম্পানি

dse
ডিএসই লোগো

dseঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)রোববার টপটেন গেইনার তালিকায় প্রকৌশল খাতের আধিক্য রয়েছে।এই খাতের তিনটি কোম্পানি স্থান করে নিযেছে এই তালিকায়। এর মধ্যে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রকৌশল খাতের ন্যাশনাল টিউব লিমিটেড। এই কোম্পানির শেয়ার দর বেড়েছে ৮ দশমিক ৩৬ শতাংশ বা ৭ টাকা ৪০ পয়সা।

প্রকৌশল খাতের অপর দুইটি কোম্পানির মধ্যে ষষ্ঠ স্থানে রয়েছে ন্যাশনাল পলিমার  ইন্ডাস্ট্রিজ লিমিটেড। এই শেয়ারের দর বেড়েছে ৮ দশমিক ৪৩ শতাংশ বা ৪ টাকা ৯০ পয়সা এবং দশম স্থানে থাকা অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ার দর বেড়েছে ৫ দশমিক ৯৩ শতাংশ বা ৯ টাকা ৫০ পয়সা।

তবে তালিকার প্রথমে রয়েছে আর্থিক খাতের ডেল্টা ব্র্যাক হা্উজিং ফাইন্যান্স কো.লিমিটেড। এই শেয়ারের দর বেড়েছে ৯ দশমিক ৯ শতাংশ বা ৬ টাকা।

তালিকার পঞ্চম এবং নবম স্থানে রয়েছে বিমা খাতের প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এবং রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড।এদের শেয়ারের দর বেড়েছে যথাক্রমে ৮ দশমিক ০৯ শতাংশ বা ১২ টাকা ৫ পয়সা এবং ৭ দশমিক ৩৪ শতাংশ বা ৫ টাকা ৬ পয়সা।

চামড়া শিল্পের দুইটি কোম্পানি রয়েছে তালিকার সপ্তম এবং অষ্টম স্থানে। কোম্পানি দুইটি হল- এ্যাপেক্স ট্যানারি লিমিটেড এবং এ্যাপেক্স এডালচি ফুটওয়ার লিমিটেড।এদের শেয়ারের দর বেড়েছে যথাক্রমে ৪ দশমিক ৯২ শতাংশ বা ৬ টাকা ৯০ পয়সা এবং ৬ দশমিক ৪৭ শতাংশ বা ৩২ টাকা ৩০ পয়সা।

এছাড়া তালিকার তৃতীয় স্থানে থাকা বিবিধ খাতের মিরাকল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ার দর বেড়েছে ১০ শতাংশ বা ২ টাকা এবং চতুর্থ স্থানে থাকা ঔষদ ও রসায়ন খাতের সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ৯ দশমিক ০৯ শতাংশ বা ৪ টাকা।

 

এমআরবি/