কে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন

sochebaloyদশম সংসদের মন্ত্রিসভার দপ্তর বণ্টন করা হয়েছে। নতুন পুরাতন মিলিয়ে ৪৯ সদস্যের এই মন্ত্রিসভায় এবার অনেকেই পেয়েছেন তাদের সাবেক দপ্তর আবার অনেকে পেয়েছেন নতুন করে। রোববার মন্ত্রীদের শপথ গ্রহনের পরে তাদের এই দপ্তর বন্টনের বিষয়টি জানানো হয়। তবে এখনও সকল দপ্তরের বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

শেষ খবর পাওয়া পর্যন্ত  তোফায়েল আহমেদ পেয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়, মতিয়া চৌধুরী কৃষি  মন্ত্রণালয়, মুহিত অর্থমন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু পেয়েছেন শিল্প মন্ত্রণালয়, মোজাম্মেল হোসেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়। এবার পরিবর্তন আনা হয়েছে আইন মন্ত্রণালয়ে। এই দপ্তরের দায়িত্ব পেয়েছেন অ্যাড. আনিসুল হক। আর দপ্তরটির সাবেক মন্ত্রী কামরুলকে দেওয়া হয়েছে খাদ্য মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে।

জাতীয় পার্টির মুজিবুল হক চুন্নু পেয়েছেন শ্রম মন্ত্রনালয়। পানি সম্পদ মন্ত্রণালয় দেওয়া হয়েছে আনিসুল ইসলাম মাহমুদকে।

অধ্যক্ষ মতিউর রহমান-ধর্ম, কামরুল ইসলাম-খাদ্য, রাশেদ খান মেনন-বিমান, আসাদুজ্জামান নূর-সংস্কৃতি, আনোয়ার হোসেন মঞ্জু-পরিবেশ ও বন মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন।

এছাড়া  সৈয়দ আশরাফুল ইসলাম -স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন,  নুরুল ইসলাম নাহিদ- শিক্ষা, হাসানুল হক ইনু- তথ্য, ওবায়দুল কাদের- যোগাযোগ, মুজিবুল হক-রেল,  ইঞ্জি: মোশাররাফ গণপূর্ত, খন্দকার মোশাররাফ হোসেন প্রবাসী কল্যাণ, ইমাজউদ্দিন বস্ত্র, মোস্তাফিজুর রহমান ফিজার পেয়েছেন ভূমি মন্ত্রণালয়ের দায়িত্ব।স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিম।

এসএসআর