মাঠ পেরিয়ে মন্ত্রণালয়ে জয়

আরিফ খান জয়

আরিফ খান জয়মাঠ কাঁপানো ফুটবলার আরিফ খান জয়।মাঠে গোল পোস্ট চিনে নিতে কষ্ট হয়নি তার।তার নেতৃত্বে বাংলাদেশ জাতীয় দল ফুটবলে অর্জন করে সুনাম।যে সব ক্লাবের হয়ে খেলেছিলেন সেখানেও সফলতার পরশ দিয়েছেন তিনি।সেই মাঠ কাঁপানো জয় এবার জয়ী হলেন রাজনীতির মাঠে।

দশম জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা ২ আসন থেকে নির্বাচিত হন সংসদ সদস্য।প্রথমবারের মতো নির্বাচিত হয়ে জিতলেন মন্ত্রীত্বের মেডেল।দশম সংসদের মন্ত্রিসভায় ঠাঁই করে নিলেন উপমন্ত্রী হিসেবে।দেশের  ইতিহাসে কোনও ফুটবলার প্রথমবারের মতো মন্ত্রী হলেন। তবে মন্ত্রী হয়ে দেশবাসির প্রত্যাশা কতটুকু পূরণ করতে পারে তা এখন দেখার অপেক্ষা।

ফুটবল থেকে অবসর নিয়েছেন আরও আগে। এরপর দায়িত্ব পালন করেছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি হিসেবে। পাট ব্যবসায়ী জয়  বাংলাদেশ জুট করপোরেশনের পরিচালক পদে ছিলেন। দীর্ঘদিন ধরে রাজনীতির সঙ্গে সম্পুক্ততা থাকায় রাজনৈতিক জ্ঞান রয়েছে তার।একারণে হাফডজন বাঘা মনোনয়ন প্রত্যাশীদের টেক্কা দিয়ে জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-২ (নেত্রকোনা-বারহাট্রা) আসনে আওয়ামী লীগের মনোনয়ন রেখেছিলেন নিজের পকেটে।

খেলার মাঠে তিনি যেমনভাবে তিনি আলোচিত ছিলেন রাজনীতির মাঠে ঠিক তেমনিভাবে মন্ত্রিত্বের টিকেট পাওয়া জয়কে নিয়ে এখন ব্যাপক আলোচনার ঝড়।

এমআর/