‍“নারী নেত্রী কম কোথায়, আমি আছি না !”

hasina

hasina `নারী নেত্রী কম কোথায়, আমি আছি না!’ সাংবাদিকদের করা এক প্রশ্নের এভাবেই জবাব দিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ দশম জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এমন  কথা বলেন।

আজ বিকেলে বঙ্গভবনে প্রধানমন্ত্রীসহ ২৯ জন মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী ও ২ জন উপ-প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর সাংবাদিকদের সাথে এক বৈঠক অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, যেভাবে হোক দেশের গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখবো। দেশের অর্থনীতির চাকা সচল থাকবে। এদেশে কোনো জঙ্গীবাদ থাকবে না। জামায়াত শিবির আর মানুষ পুড়িয়ে হত্যা করতে পারবে না। বাংলাদেশ মুক্তিযুদ্ধে জয়লাভ করেছে কাজেই বাংলাদেশ পারে না এমন কিছু নেই।

খালেদা জিয়াকে উদ্দশ্য করে তিনি বলেন, আপনি নির্বাচনে না এসে ভুল করেছেন, আপনি কার পরামর্শে তা করেছেন তা আপনিই ভাল জানেন। তবে আপনি ভুল করেছেন। এ সময় তিনি খালেদা জিয়াকে মানুষ পুড়িয়ে মারার রাজনীতি বন্ধ করে গণতন্ত্রের পথে আসার আহ্বান জানান।

তিনি বলেন, বাংলাদেশ অর্থনৈতিকভাবে এগিয়ে যেতে সক্ষম হয়েছে, আরও এগিয়ে যাবে। বিশ্ব অর্থনীতি মন্দা থাকা সত্ত্বেও আমাদের অর্থনীতি যথেষ্ট ভাল। গত পাঁচ বছরে বাংলাদেশ অনেক এগিয়েছে।

সংখ্যালঘুদের উপর হামলার ব্যাপারে তিনি বলেন, হিন্দুদের নির্বাচনে ভোট দেওয়ার কারণে যারা বাড়িঘর পুড়িয়েছেন ও  বাড়িঘরে হামলা করে মা-বোনদের ইজ্জত নিয়ে ছিনিমিনি খেলেছেন তাদের আইনের আওতায় আনা হবে। আর আমি ইতোমধ্যে ক্ষতিগ্রস্তদের সহযোগিতা ক রার পদক্ষেপ নিয়েছি।

তিনি আরও বলেন, দেশের প্রধানমন্ত্রী হওয়া বড় কথা নয়, আমি দেশের সেবা করার সুযোগ পেয়েছি সেটা বড় কথা। দেশ উন্নতি করছে, আরও উন্নতি করবে।