ড্যাফোডিলে ৫২০ শিক্ষার্থীকে বিনামূল্যে ল্যাপটপ বিতরণ

DIU
শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ করেছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা উপাচার্য ও এমিরিটাস প্রফেসর ড. আমিনূল ইসলাম
DIU
শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ করেছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা উপাচার্য ও এমিরিটাস প্রফেসর ড. আমিনূল ইসলাম

লেখাপড়ার পাশাপাশি তথ্য প্রযুক্তিতে নিজেদের দক্ষতা বৃদ্ধির সঙ্গে সঙ্গে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে অবদান রাখতে তথ্য প্রযুক্তির ক্রমবিকাশের সঙ্গে প্রতিটি শিক্ষার্থীকে যুগোপযোগী করে তুলতে এবং প্রতিযোগীতামূলক চাকরির বাজারে দক্ষতা বৃদ্ধির লক্ষে গৃহীত প্রকল্পের অধীনে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে ল্যাপটপ বিতরণ করা হয়েছে।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার প্রফেসর ডঃ প্রকৌশলী এ কে এম ফজলুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা উপাচার্য ও এমিরিটাস প্রফেসর ড. আমিনূল ইসলাম। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ডঃ এম গোলাম রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ডঃ গোলাম মওলা চৌধূরী, পরিচালক (স্টুডেন্ট এফেয়ার্স) সৈয়দ মিজানুর রহমান ও সিনিয়র একাউন্টস অফিসার মোঃ মহিন চৌধূরী প্রমুখ। অনুষ্ঠানে ৫২০ জন শিক্ষার্থীর হাতে ল্যাপটপ তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি প্রতিষ্ঠাতা উপাচার্য ও এমিরিটাস প্রফেসর ড. আমিনূল ইসলাম তার বক্তব্যে বলেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সকল শিক্ষার্থীরা যাতে চাকরির বাজারের জন্য একশভাগ প্রস্তুতি নিতে পারে সেজন্য সকল ধরণের সুযোগ সুবিধা বিশ্ববিদ্যালয় থেকে দেওয়া হবে এবং আজকের এ ল্যাপটপ প্রদান তারই ধারাবাহিকতা।

শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি আরও বলেন, এই তথ্য প্রযুক্তির যুগে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যেন যুগের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারে সেজন্য ওয়ান স্টুডেন্ট ওয়ান ল্যাপটপ প্রজেক্টটি চালু করা হয়েছে। আর শিক্ষার্থীরা যেন ল্যাপটপের অপব্যবহার না করে সেজন্য শিক্ষার্থীদের তিনি পরামর্শ দেন। তিনি শিক্ষার্থীদের এই ল্যাপটপ ব্যবহারের মাধমে শিক্ষার পাশাপাশি ফোরাম, ব্লগ, ওয়েব সাইটসহ বিশ্ববিদ্যালয়ের প্রদত্ত সুবিধাদির সর্বোত্তম ব্যাবহার নিশ্চিত করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।