বর্তমানে দেশে মহা স্বৈরশাসন চলছে : রুহুল আমিন গাজি

Ruhul-Aminএরশাদের স্বৈরাচার আর হাসিনার একনায়কতন্ত্র মিলে বর্তমানে দেশে মহা স্বৈরশাসন চলছে বলে জানালেন বিএফইউজের সভাপতি রুহুল আমীন গাজী।

বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানের আয়োজন করেন বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল।

রুহুল আমিন বলেন, দেশ ও জাতিকে রক্ষায় ৭১ এর মতো যে যেখানে আছে সেখান থেকেই  এ সরকারের পতনে স্বতঃস্ফূর্তভাবে আন্দোলন সংগ্রাম করার জন্যে এগিয়ে আসুন। নতুবা দেশ ধ্বংস হয়ে যাবে।

ডিইউজে মহাসচিব শওকত মাহমুদ বলেন, রাষ্ট্র বিনাশী নির্বাচনকে ঘিরে একটি জাতীয় সংগ্রাম শুরু হয়েছে। গণতন্ত্র পুনরুদ্ধার করতে হলে এ সংগ্রামে জয় লাভ করতে হবে।

এ সময় নিরপেক্ষ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন না দিলে বাংলাদেশে কখনই পাতানো নির্বাচন করতে দেওয়া হবে না বলে সরকারকে হুঁশিয়ার করেন তিনি।

শওকত বলেন, এ সরকার গণমাধ্যমবিরোধী সরকার। সরকার সাংবাদিকদের হত্যার বিচার তো করেননি বরং প্রতিনিয়ত সরকারি বাহিনী আর সন্ত্রাস দিয়ে সাংবাদিকদের ওপর নির্যাতন চালাচ্ছে।

মাহমুদুর রহমানের মুক্তি ও আমার দেশ, দিগন্ত টিভি, ইসলামিক টিভিসহ বন্ধ গণমাধ্যমগুলো খুলে দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে ডিইউজের সভাপতি কবি আব্দুল হাই শিকদার অভিযোগ করে বলেন, সজিব ওয়াজেদ জয়ের চুরি আর দুর্নীতির বিরুদ্ধে সংবাদ প্রকাশ করার কারণেই মাহমুদুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে।

এ সময় তিনি ইনুর সমালোচনা করে বলেন, দেশে দ্বিতীয় আরেকটি মুক্তি যুদ্ধ করা না হলে ইনুদের মতো জঙ্গল দূর করা যাবে না।

অনুষ্ঠানে সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

জেইউ/এআর