মন্ত্রীত্বের ডাক পেলেন যারা

minister

ministerদশম জাতীয় সংসদের সদস্যরা শপথ নিয়েছেন গেল বৃহস্পতিবার। নির্বাচিত মোট ২৯০ জন প্রতিনিধি ওই দিন শপথ নেন। ওই দিনই নির্বাচিত হন সংসদীয় নেতা ও বিরোধী দলীয় নেতা। তবে সেসময় আসন্ন সরকারের মন্ত্রী হচ্ছেন কারা সে বিষয়টি সম্পর্কে নানা গুঞ্জন শোনা গেলেও চূড়ান্ত কিছু জানা যায়নি। নির্বাচনের পরে সংসদ নেতা শেখ হাসিনা রাষ্ট্রপতি আব্দুল হামিদের কাছে মন্ত্রিসভার সদস্যদের একটি তালিকা দেন। নিয়ম অনুসারে রাষ্ট্রপতির অনুমোদনের পরেই তালিকাভুক্তরা শপথ নিতে পারবেন।

এদিকে সকল গুজব-গুঞ্জনের অবসান ঘটিয়ে রাষ্ট্রপতি ওই তালিকার অনুমোদন দিয়েছেন। তালিকায় যারা আছেন রোববার বিকেল তিনটায় তাদের শপথ বাক্যও পাঠ করাবেন রাষ্ট্রপতি।

বিকেলে বঙ্গভবন থেকে জানানো হয় শপথ গ্রহণের দিন তারিখ। সে সময় জানানো হয় নতুন মন্ত্রিসভার কয়েক সদস্যের নামও। সেখানে দেখা গেছে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির নেতারা রয়েছেন তালিকায়।

এখন পর্যন্ত যাদের নাম জানা গেছে..

আওয়ামী লীগের যারা আছেন:

তোফায়েল আহমেদ, আমির হোসেন আমু, মতিয়া চৌধুরি, নূরুল ইসলাম নাহিদ, আবুল মাল আব্দুল মুহিত, মো. নাসিম, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, শাহজাহান খান…

জাতীয় পার্টির যারা আছেন:

আনিসুল মাহমুদ, মশিউর রহমান রাঙ্গা, জিয়াউদ্দীন বাবলু ও মুজিবুল হক চুন্নু।

এছাড়া মহাজোটের অন্যতম শরিক হিসেবে থাকা জাসদ ও ওয়ার্কার্স পার্টির হাসানুল হক ইনু এবং রাশেদ খান মেননও মন্ত্রীত্বের ডাক পেয়েছেন।

তবে মন্ত্রীদের দপ্তর বন্টনের বিষয়ে এখনও নিশ্চিত করে কিছু জানা যায়নি।