অগণতান্ত্রিক পরিস্থিতিতে নির্বাচন হবে না: ফখরুল
সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

অগণতান্ত্রিক পরিস্থিতিতে নির্বাচন হবে না: ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীরদেশের এরুপ অগণতান্ত্রিক পরিস্থিতিতে নির্বাচন অনুষ্ঠানের প্রশ্নই উঠতে পারে না বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণমাধ্যমে এক বিবৃতির মাধ্যমে এসব কথা জানান।।

বিবৃতিতে ফখরুল বলেন, সরকার আইনশৃংখলা বাহিনী দিয়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় অবরুদ্ধ, শীর্ষ নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও কার্যালয়ের তালা ভেঙ্গে দলের মহাসচিবকে গ্রেপ্তার, শীর্ষ নেতাদের বাড়ি-বাড়ি তল্লাশি এবং গণতান্ত্রিক পন্থায় আন্দোলনকারীদের ওপর নির্বিচারে গুলিবর্ষণ করে দেশকে চরম অস্থিতিশীলতা ও অনিশ্চয়তার অন্ধকারে নিক্ষেপ করেছে। এই রকম চরম অগণতান্ত্রিক পরিস্থিতিতে কোনো নির্বাচন অনুষ্ঠানের প্রশ্নই উঠতে পারে না।

এই সরকারের রাষ্ট্র শাসনের কোনো নৈতিক অধিকার নেই, সরকারের প্রতি এমন অভিযোগ করে তিনি বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে মহাজোটের পুনর্গঠিত সরকার সম্পূর্ণ বেআইনি ও অসাংবিধানিকভাবে সরকার পরিচালনা করছে। আইন ভঙ্গ করে তথাকথিত তফসিল ঘোষণা করে প্রধানমন্ত্রী ও মন্ত্রীবর্গ সকল সরকারি সুযোগ-সুবিধা ব্যবহার করে চলেছে। নীতি নির্ধারণী সিদ্ধান্ত গ্রহণ করছে। চুক্তি স্বাক্ষর করছে। এ সকল কার্যক্রম সম্পূর্ণ বেআইনী।

আওয়ামী লীগ ক্ষমতাকে চিরস্থায়ী করার হীন উদ্দেশ্যেই দেশে এই পরিস্থিতি সৃষ্টি করেছে এমন  মন্তব্য করে  তিনি বলেন, বিরোধী দলকে স্বাভাবিক ও নিয়মতান্ত্রিকভাবে গণতান্ত্রিক কর্মসূচিসমূহ পালন করতে দেওয়া হচ্ছে না। কেন্দ্রীয় কার্যালয়কে অবরুদ্ধ করে রাখা হয়েছে।

নির্বাচন কমিশনকে উদ্দেশ্য করে তিনি বলেন, নির্বাচন কমিশনের কাছে  তফসিল স্থগিতের আহ্বান জানাচ্ছি। নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড এখনও প্রস্তুত নয়। সকল দলের অংশ গ্রহণের মাধ্যমে অর্থবহ নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনীয় ব্যবস্থা নিন। অন্যথায় বাংলাদেশের মানুষ একতরফা পাতানো নির্বাচন মেনে নেবে না। আন্দোলনের মাধ্যমেই তাদের ভোটের অধিকার ও গণতান্ত্রিক অধিকার তারা আদায় করবে।

এমআর/

 

এই বিভাগের আরো সংবাদ