ব্রাহ্মণবাড়িয়ায় রেলপথে নাশকতা এড়াতে রেলপুলিশের টহল
বৃহস্পতিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » চট্টগ্রাম ও বন্দর

ব্রাহ্মণবাড়িয়ায় রেলপথে নাশকতা এড়াতে রেলপুলিশের টহল

Brahmanbaria Train Police১৮ দলীয় জোটের ডাকা টানা ৭২ ঘন্টার অবরোধের দ্বিতীয় দিনে নাশকতা এড়াতে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া জংশন ইয়ার্ডের প্রায় ৬০ কিলোমিটার রেলপথ ট্রেন দিয়ে টহল দিচ্ছে রেলওয়ে পুলিশ। গতকাল শনিবার সকাল থেকে আখাউড়া জংশন স্টেশন থেকে একটি বগি যুক্ত একটি বিশেষ ট্রেন দিয়ে রেলওয়ে পুলিশ টহলে বের হয়। আখাউড়া-সালদানদী-আশুগঞ্জ-হরষপুর পর্যন্ত ট্রেনযোগে টহল জোরদার করা হয়। এছাড়া আখাউড়ার আজমপুর ও বাইপাস এলাকায় বসানো হয়েছে চেকপোষ্ট।

রেলওয়ে সূত্র জানায়, আজ দ্বিতীয় দফা অবরোধ চলাকালে নাশকতা এড়াতে ঢাকা-চট্রগ্রাম-সিলেট রেলপথের ৬০ কিলোমিটার পথে টহল দেবে রেলওয়ে পুলিশ। ওই পথের ৯টি স্টেশনে রেলওয়ের বিশেষ নিরাপত্তার ব্যবস্থা রাখা হয়েছে। তাছাড়া প্রতিটি ট্রেনে দেওয়া হয়েছে অতিরিক্ত নিরাপত্তা রক্ষী, আনসার ও রেলওয়ে পুলিশ। সেই সাথে প্রতিটি ব্রিজ ও গুরুত্বপূর্ণ স্থাপনায় আনসার সদস্য মোতায়েন রাখা হয়েছে।

আখাউড়া রেলওয়ে থানার পুলিশ পরিদর্শক (ওসি) সাইদুল ইসলাম এ বিষয়ে সত্যতা নিশ্চিত করে বলেন, রেলপথে নাশকতা এড়াতেই পুলিশি টহলের ব্যবস্থা করা হয়েছে। এই কারণে শনিবার আখাউড়া জংশন এলাকার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটে নি।

উল্লেখ্য, গত মঙ্গলবার অবরোধের প্রথমদিনে জেলার কসবা উপজেলার ইমামবাড়ি স্টেশনে একটি ট্রেনে অগ্নিসংযোগ ও উপজেলা সদরের নোয়াপাড়া থেকে ব্রাহ্মণগ্রাম পর্যন্ত প্রায় দুই কিলোমিটার রেললাইন স্লিপার থেকে বিচ্ছিন্ন করে দুই পাশে ফেলে দেয়ায় সকাল ৬ টা থেকে ঢাকা-চট্টগ্রাম-সিলেট রেলপথে ট্রেন যোগাযোগ বন্ধ থাকে। এই কারণে রেলপথ সুরক্ষার জন্য শনিবার সকাল থেকে ট্রেন নিয়ে রেলপথে টহল দেয়ার উদ্যোগ নেয় আখাউড়া রেলওয়ে পুলিশ।

এই বিভাগের আরো সংবাদ