রংপুরে সাম্প্রদায়িক সন্ত্রাস বন্ধের দাবিতে মানবন্ধন

rangpur photo

rangpur photoদশম জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী সারাদেশে সংখ্যালঘুদের বাড়িঘর ও উপাসনালয়ে হামলা, ভাংচুর, সহিংসতা, পৈচাশিক বর্বরতা ও সাম্প্রদায়িক সন্ত্রাসের প্রতিবাদে বৃহস্পতিবার রংপুরে মানববন্ধন ও সমাবেশ করেছে মানবাধিকার কমিশন ও ‘জাগো রংপুর আন্দোলন’।

নগরীর জাহাজ কোম্পানি মোড়ে ঘন্টাব্যাপী ‘চলা জাগো রংপুর আন্দোলন’ আয়োজিত মানববন্ধনে অংশ নেন বিভিন্ন রাজনৈতিক, ব্যবসায়িক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দসহ সাধারণ জনগণ।

জাগো রংপুর আন্দোলনের আহবায়ক মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলুর সভাপতিত্বে এ সময় সমাবেশে বক্তব্য রাখেন সদস্য সচিব ডা. সৈয়দ মামুনুর রহমান, মহানগর আওয়ামী লীগের সভাপতি তুষার কান্তি মণ্ডল, মহিলা পরিষদের সভাপতি মারহামতুন্নেসা, রংপুর উদীচীর সাধারণ-সম্পাদক ড. শাম্বত ভট্টাচার্য, দোকান মালিক সমিতির সাধারণ-সম্পাদক রেজাউল করিম মিলন, ঘাতক দালাল নির্মূল কমিটি রংপুর সাধারণ-সম্পাদক ডা. মফিজুল ইসলাম মান্টু, রংপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মোজাহার আলী, অধ্যাপক মলয় কিশোর ভট্টাচার্য প্রমুখ।

সমাবেশে বক্তারা অবিলম্বে আঠারো দলের রাজনৈতিক আন্দোলনের নামে নিবার্চনকে কেন্দ্র করে সারাদেশে সংখ্যালঘু জনগোষ্ঠীর ওপর হামলার তীব্র প্রতিবাদ জানিয়ে এবং  সাম্প্রদায়িক সন্ত্রাস বন্ধে বর্তমান সরকারকে আরও কঠোর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।

এদিকে, একই সময়ে কাচারি বাজার জিরো পয়েন্টেও বাংলাদেশ মানবাধিকার কমিশন রংপুর জেলা ও মহানগর শাখা মানববন্ধন করে।