গাজীপুরে সিলিন্ডার বিস্ফোরণ: দগ্ধ আরও ২ জনের মৃত্যু

গাজীপুরের কালিয়াকৈরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আরিফুল ইসলাম (৪০) ও মহিদুল ইসলাম (২৫) নামে দগ্ধ আরও দুইজনের মৃত্যু হয়েছে রোববার ভোর ৫টা ও সকাল পৌনে ৭টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তারা।

ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. মো. তরিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, দগ্ধ আরিফুল নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিউ) রোববার ভোর ৫টার দিকে এবং মহিদুল পৌনে ৭টার দিকে মারা যান।

এ নিয়ে এ ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়ালো পাঁচজনে।

এর আগে শনিবার (১৬ মার্চ) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় দগ্ধ শিশু তাইবা (৩) মারা যায়। তারও আগে শুক্রবার (১৫ মার্চ) বেলা ১১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মো. সোলেমান মোল্লা (৪৫) নামে একজনের মৃত্যু হয়।

১৩ মার্চ সন্ধ্যা পৌনে ৬টার দিকে কালিয়াকৈরের তেলিরচালা এলাকায় একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়। এতে দগ্ধ হন অন্তত ৩৬ জন।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, তেলিরচালা এলাকার শফিক খান তার বাসার জন্য একটি গ্যাস সিলিন্ডার কিনে আনেন। পরে সিলিন্ডারটি চুলার সঙ্গে লাগানোর সময় গ্যাস বের হতে থাকে। এক পর্যায়ে তিনি এটি রাস্তায় ফেলে দেন।

এসময় সেখানে একটি মাটির চুলার আগুন থেকে সিলিন্ডারে আগুন লেগে বিস্ফোরণ ঘটে। পরে রাস্তায় থাকা প্রায় ৩০-৩৫ জন দগ্ধ হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে তাদের ঢাকায় পাঠানো হয়।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.