আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ফের ইসির বৈঠক

EC

ECদশম জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত ৮ আসনের ৩৯২ কেন্দ্রের পুনরায় নির্বাচনের জন্য শনিবার সকাল ১১টায় ফের আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠকে বসবেন নির্বাচন কমিশন। বৃহস্পতিবার সকালে নির্বাচন কমিশনের একজন সিনিয়র সহকারি সচিব এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরও বলেন, শনিবার সকাল ১১টায় আগারগাঁও এনইসি সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হবে। আজ এ সংক্রান্ত একটি চিঠি সংশ্লিষ্টদের কাছে পাঠানো হবে।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকীব উদ্দীন আহমদের সভাপতিত্বে সকল নির্বাচন কমিশনার, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি, সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল অব ষ্টাফ, পুলিশ, বিজিবি, আনসার, এনএসআই, ডিজিএফআই, ডিবি ও কোস্টগার্ডসহ সব ফোর্সের প্রতিনিধিরা উক্ত বৈঠকে উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

গত ২৬ তারিখ ইসির সিদ্ধান্তে স্টাইকিং ফোর্স হিসেবে মাঠে ছিল সেনাবাহিনী। নির্বাচনের ফলাফল সরকারিভাবে প্রকাশের পর আজ সেনাদের ব্যারাকে ফিরে যাওয়ার কথা রয়েছে। তবে, ৬ জেলায় আট আসনের নির্বাচনের জন্য সংশ্লিষ্ট জেলায় ১৮ জানুয়ারি পর্যন্ত সেনা মোতায়েন থাকবে।

উল্লেখ্য, এর আগে গত ২৭ ডিসেম্বর দশম জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আইন-শৃংখলা বাহিনীর সঙ্গে নির্বাচন কমিশনের বৈঠক অনুষ্ঠিত হয়েছিল।

বিপ্লব