সারাদেশে অনির্দিষ্টকালের অবরোধের ডাক আঠারো দলের

fakrul

fakhrul_1সরকারকে সমঝোতায় আসতে বাধ্য করতে চলমান আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে অনির্ষ্টকালের জন্য রাজপথ, রেল পথ ও নৌ পথ অবরোধ কর্মসূচি শান্তিপূর্ণভাবে চালিয়ে যেতে ১৮ দলীয় জোটের নেতাকর্মী ও দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বেগম খালেদা।

বুধবার এক বিবৃতিতে আঠারো দলীয় জোটের নেতা ও বিএনপি চেয়ারপার্সন বেগম জিয়ার পক্ষ থেকে দেশবাসীর উদ্দেশ্যে বক্তব্যটি তুলে ধরেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রহসনের নির্বাচনে নিজেদের  বিজয়ী ঘোষণা করে সরকার নিজেদের আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে ফ্যাসিবাদী কায়দায় বিরোধীদল নিধনের মহাপরিকল্পনা হাতে নিয়েছে। যৌথবাহিনী ও দলীয় সন্ত্রাসীদের দিয়ে বিরোধী দলের নেতাকর্মীদের বাড়ি ঘরে আগুন দেওয়া হচ্ছে। বাড়িঘর ভেঙে ফেলা হচ্ছে। লুটপাট করা হচ্ছে। গতকাল বিরোধী দলের তিন শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করে দেশকে সংকটের দিকে ঠেলে দিয়েছে। তিনি বলেন, সরকার নিজেদের লোক দিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ ও ভাংচুর করে এর দায় বিরোধী দলের ওপর চাপানোর অচষ্টো করছে।

সংখ্যালঘুদের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়ে তিনি তাদের ওপর হামলা প্রতিরোধ করার জন্য আঠারো দলের সকল নেতা কর্মীদের সতর্ক থাকার আহ্বান জানান।

একই সঙ্গে এসব ঘটনায় যারা জড়িত অতি শিগগির তাদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন করেন তিনি।

এআর