জানুয়ারিতে নির্বাচন হলে দেশে রক্তের গঙ্গা বয়ে যাবে: কোরেশী
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

জানুয়ারিতে নির্বাচন হলে দেশে রক্তের গঙ্গা বয়ে যাবে: কোরেশী

Koreshiদেশে ঘোষিত সময়সূচি অনুযায়ী জানুয়ারিতে নির্বাচন হলে রক্তের গঙ্গা বয়ে যাবে। বর্তমানে দেশের যে অবস্থা এ অবস্থায় কোনো গডফাদার ছাড়া ভদ্র লোকের পক্ষে নির্বাচন করা সম্বব নয় বলে জানালেন প্রগতিশীল গণতন্ত্রিক দলের (পিডিপির) চেয়ারম্যান ড.ফেরদৌস আহমদ কোরেশী।

রোববার বেলা ১২ টায় ঢাকা রিপার্টার্স ইউনিটির (ডিআরইউ) বীর উত্তম খাজা নিজামদ্দিন মিলনায়তনে তিনি এসব কথা বলেন।

কোরেশী বলেন, দেশের অগ্নিগর্ভ পরিস্থিতিতে দমন পীড়নে সেনাবাহিনীকে নামানো হলে তা হবে আত্মঘাতিমূলক সিদ্ধান্ত। এবং এটা আমাদের রাষ্ট্রের শেষ রক্ষাকবচ সেনাবাহিনীকে বিতর্কিত করবে।

এসময় পুনরায় নির্বাচনী তফসিল ঘোষণার জন্য ইসি ও সরকারের প্রতি জোর দাবি জানিয়ে তিনি বলেন, সব দলের অংশগ্রহণ নিশ্চিত করে  মার্চ-এপ্রিলে নির্বাচন দিলে তা জনগণের কাছে গ্রহণযোগ্য হবে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, আপনি যদি প্রধানমন্ত্রীত্ব না চান তাহলে নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিচ্ছেন না কেন। আপনি, আপনার পরিবার, দেশ ও দেশের মানুষকে অযথা বিপর্যয়ের মুখে ঠেলে দিবেন না। আর এটা কারও জন্য শুভকর হবে না।

তিনি বলেন, আমাদের দেশের শিক্ষিত লোকেরা দেশের বাইরে গিয়ে বিভিন্ন দেশের প্রতিনিধিত্ব করতে পারলে আমাদের দেশ কেন পরনির্ভরশীল হবে। অন্য দেশের প্রতিনিধিরা আমাদের দেশে এসে রাজনীতিতে হস্তক্ষেপ করবে কেন ? আমাদের দেশের রাজনীতি নিয়ে দেশের মানুষই সিদ্ধান্ত গ্রহণ করুক এটাই সবাই চায়।

এসময় আরও উপস্থিত ছিলেন, দলের স্থায়ী কমিটির সদস্য খালেকুজ্জামান চৌধুরী, ভারপ্রাপ্ত মহাসচিব এহসানুল হক সেলিম, আমির হোসেন, হাসান মঞ্জু, মাসুদুজ্জামান প্রমুখ।

জেইউ/

এই বিভাগের আরো সংবাদ