শনিবার, অক্টোবর ৩১, ২০২০
Home সারাদেশ চট্টগ্র্রাম তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়া দু’গ্রুপের সংঘর্ষ, আহত-৫০

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়া দু’গ্রুপের সংঘর্ষ, আহত-৫০

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়া দু’গ্রুপের সংঘর্ষ, আহত-৫০

songghorsho তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার পানিশ্বর গ্রামে বুধবার সকালে দুই গ্রামবাসীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে উভয়পক্ষের কমপক্ষে ৫০ জন আহত হয়েছে।এসময় দোকানপাট লুট ও সিএনজি ভাংচুর করেছে দাঙ্গাবাজরা। আহতদেরকে স্থানীয় বিভিন্ন ক্লিনিক ও জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ১০জনের অবস্থা আশংকাজনক। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ১০রাউণ্ড রাবার বুলেট নিক্ষেপ করে ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সরাইল উপজেলার পানিশ্বর  গ্রামের কুলিরবাপের বাড়ীর শরিফ ও এজামত বাড়ীর হাবিবের মধ্যে প্রথমে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় কথাকাটাকাটির এক পর্যায়ে হাতাহাতি হয়। এরই জের ধরে বুধবার সকালে হাবিবের ভাই বাজারে যাওয়ার সময় শরিফের বাড়ির লোকজন তাকে মারধর করে। এই খবর ছড়িয়ে পড়লে উভয় পক্ষের সহস্রাধিক লোক দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে নেমে পড়ে। প্রায় ঘন্টাব্যাপী সংঘর্ষে পানিশ্বর এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।এতে উভয় পক্ষের ৫০ জন আহত হয়। খবর পেয়ে সরাইল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ব্যাপক লাঠিচার্জ করেও সংঘর্ষ থামাতে ব্যর্থ হয়। পরে পুলিশ ১০ রাউণ্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় কবির(২৮), সুমন(২৫), স্বপন(২৫), কাশেম(৪৫), শাহজাহান(৪০), আল আমিন(৩০), আবুল (৩০), হুমায়ুন (৫৫) ও  রাশেল(২৬) মারাত্বক আহত হয়। আহতদেরকে জেলা সদর হাসপাতাল ও স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। বর্তমানে এলাকায়  থমথমে ভাব বিরাজ করছে।

এ ব্যাপারে সরাইল থানার অফিসার ইনচার্জ আলী আরশাদ জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুদল গ্রামবাসী সংঘর্ষে জড়িয়ে পড়ে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে।

ইআর/