টাকা আত্মসাৎ: কৃষি ব্যাংকের সাবেক ব্যবস্থাপকসহ তিন জনের বিরুদ্ধে মামলার চার্জশিট

krishi+dudak
দুদকের টাকা আত্মসাতের মামলায় কৃষি ব্যাংকের সাবেক ব্যবস্থাপকসহ ৩ জনের বিরুদ্ধে চার্জশিট

krishi+dudakশতভাগ রাষ্ট্রীয় মালিকানাধীন  ব্যাংক বাংলাদেশ কৃষি ব্যাংকের জামালপুরের মাদারগঞ্জ শাখার সাবেক ব্যবস্থাপক আলী আহম্মদসহ তিন জনের বিরুদ্ধে জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে মামলার চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এছাড়া বাকি দু’আসামি হলেন একই শাখার দ্বিতীয় শ্রেণির অফিসার মো. হাবিবুর রহমান এবং মো. আশরাফ আলী।

মঙ্গলাবার বিকেলে রাজধানীর সেগুন বাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে কমিশনের নিয়মিত বৈঠকে এ অনুমদন দেওয়া হয় বলে নিশ্চিত করেছেন দুদকের নির্ভরযোগ্য সূত্র।

এ মামলার তদন্তকারী কর্মকর্তা ও সমন্বিত জেলা কার্যালয় (সজেকা) শাখার দুদকের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম ঘটানার সত্যতা নিশ্চিত করে বলেন, আসামিরা পরস্পর যোগসাজসে বাংলাদেশ কৃষি ব্যাংকের জামালপুর জেলার মাদারগঞ্জ শাখায় ভুয়া হিসাব নাম্বার ব্যবহার করে ভুয়া জমা-জমি দেখিয়ে এবং গ্রাহকদের অনুকূলে ভুয়া ডিপোজিট খুলে ২০১০ থেকে ২০১১ সালের বিভিন্ন সময়ে প্রায় ১৬ লাখ টাকা আত্মসাৎ করে।

তাই এই সপ্তাহের  যেকোনো দিন মাদারগঞ্জ থানায় এ মামলার চার্জশিট দাখিল করা হবে বলেও জানান তিনি।

দুদক সূত্র জানায়, তদন্তের পর অভিযোগ প্রমাণিত হওয়ায় দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ৩২ ধারা এবং ২০০৭ এর বিধি ১৫ এর উপ-বিধি (১) ধারার ক্ষমতা বলে দণ্ডবিধির ৪০৯, ১০৯ ও ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইন-৫(২) ধারায় মামলার চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছে  কমিশন।

নয়ন/এআর