নির্বাচন সর্বজন গ্রহণযোগ্য হয়নি : ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের, Obaidul Kaderনির্বাচন সর্বজন গ্রহণযোগ্য হয়নি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ওবায়দুল কাদের।

মঙ্গলবার বিকেলে দলীয় সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলীয় এক যৌথসভা শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, “নির্বাচন গ্রহণযোগ্য হয়নি- কথাটি ভুল; তবে একথা সত্য যে নির্বাচন সর্বজন গ্রহণযোগ্য হয়নি”।

সমঝোতা হলে নির্ধারিত মেয়াদের আগেই দশম সংসদ ভেঙে একাদশ সংসদ নির্বাচন সংবিধান সম্মত কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি বলেন, “মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন ও জঙ্গিবাদ মোকাবেলায় ১০ জানুয়ারি আওয়ামী লীগের সমাবেশে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা শপথ নেব”।

বিএনপির আন্দোলন ব্যর্থ হয়েছে মন্তব্য করে তিনি বলেন, “জনগণের উপস্থিতিই হলো সফল আন্দোলন। আরব বসন্ত, থাইল্যাণ্ড ও ইউক্রেনসহ বিশ্বের বিভিন্ন দেশে সরকার বিরোধী আন্দোলনে আমরা জনগণের ব্যাপক উপস্থিতি দেখতে পাই। কিন্তু বিএনপির আন্দোলন ছিল সম্পূর্ণরূপে জনবিচ্ছিন্ন”।

১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের দিনে অনুষ্ঠিতব্য আওয়ামী লীগের সমাবেশ উপলক্ষে প্রস্তুতিসভায় আরও উপস্থিত ছিলেন সভাপতিমণ্ডলীর সদস্য সাহারা খাতুন, যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি ও অ্যাড. জাহাঙ্গীর কবির নানক, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সংসদ সদস্য মমতাজ, ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমসহ  ঢাকা ও এর পার্শ্ববর্তী এলাকার নেতারা ও নবনির্বাচিত সংসদ সদস্যরা।

এসএসআর/এআর