হরতাল-অবরোধের সমর্থনে ব্রাহ্মণবাড়িয়ায় আইনজীবীদের বিক্ষোভ

ashuganj bnp missil picবিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের ডাকা অবরোধ ও হরতালের সমর্থনে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা জাতীয়তাবাদী আইনজীবী পরিষদের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার সকালে কুমিল্লা-সিলেট মহাসড়কে জেলা শহরের কাউতলী এলাকায় এই কর্মসূচি পালন করে ১৮ দলীয় জোট।

সমাবেশে জেলা আইনজীবী পরিষদের সভাপতি অ্যাড.শফিকুল ইসলাম অ্যাড. আনিছুর রহমান মঞ্জুসহ সিনিয়য় আইনজীবীরা বক্তৃতা রাখেন।

অবরোধের কারণে ঢাকা-সিলেট ও কুমিল্লা-সিলেট  মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। শহরের ৪টি বাসস্ট্যান্ড থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। জেলার অভ্যন্তরীণ সড়কগুলোতেও লোকাল বাস চলাচল বন্ধ রয়েছে।

 

এদিকে প্রহসনের নির্বাচন বাতিলসহ অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে আজ মঙ্গলবার সকালে আশুগঞ্জ উপজেলা বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা বিএনপির দলীয় কার্যালয় থেকে শুরু করে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যালয়ের সামনে আসে। সেখানে একটি প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয় ।

সমাবেশে উপজেলা বিএনপির সভাপতি হাজী মো. জহিরুল ইসলাম জারু মিয়ার সভাপতিত্বে বক্তৃতা করেন উপজেলা বিএনপির সহ-সভাপতি মো. আলমগীর কবির, সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী মো. শাহজাহান সিরাজ, লালপুর ইউনিয়ন বিএনপি নেতা হাজী মো. শামীম চৌধুরী ও উপজেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক মো. আলমগীর খান প্রমুখ।

এছাড়া আশুগঞ্জ উপজেলা ছাত্রদলের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা ছাত্রদলের সভাপতি মো. সেলিম পারভেজের নেতৃত্বে মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

কেএফ