দুই কার্যদিবস পর ডিএসইতে লেনদেন চারশ কোটিতে

DSE-UP
ডিএসই সূচক ঊর্ধ্বমুখী

DSE-UPদুই কার্যদিবস পর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)লেনদেন চারশ কোটি টাকা ছাড়িয়েছে। মঙ্গলবার লেনদেন হয়েছে ৪৫৬ কোটি ১২ লাখ ৯১ হাজার টাকার।সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে বেড়েছে সব ধরনের মূল্য সূচক ও লেনদেনের পরিমান।

বাজার বিশ্লেষণে দেখা যায়,ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)ডিএসইএক্স সূচক  ৩৪ দশমিক ২৮ পয়েন্ট বা দশমিক ৭৯ শতাংশ বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৩৩০ পয়েন্টে।ডিএস৩০ সূচক দশমিক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৫১৬ পয়েন্টে।ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৭৪ শতাংশ কোম্পানির শেয়ারের দর বেড়েছে।

এ দিন লেনদেন হয়েছে ২৮৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ২১২ টির কমেছে ৪৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮ টির।

এ দিন ডিএসইতে লেনদেনের (টাকার পরিমানে) শীর্ষে থাকা দশটি কোম্পানি হল-এসপিপিসিএল,গোল্ডেন সন লিমিটেড, লংকাবাংলা,সামিট পাওয়ার,জেনারেশন নেক্সট,এ্যাপেক্স এডালচি,ওরিয়ন ফার্মা,এ্যাপোলো ইস্পাত, বিইডিএল এবং গ্রামীণফোন।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)সার্বিক সূচক ১১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৪২৬ পয়েন্টে।এ দিন লেনদেন হয়েছে ২১১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩৩ টির কমেছে ৫৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫ টির।

এমআরবি/