২৪ তারিখের মধ্যে সবদলের অংশগ্রহণে নির্বাচন দিন: কাদের সিদ্দিকী

kader siddique

kader siddiqueঅবিলম্বে ২৪ তারিখের মধ্যে আবার সবদলের অংশগ্রহণে নির্বাচন দেওয়ার আহ্বান জানিয়েছেন  কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট (এনডিএফ) আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, অল্পসংখ্যক ভোটারের ভোটে নির্বাচিত হয়ে আনন্দে উৎফুল্ল হওয়ার কিছু নাই। এ নির্বাচনে মূলত আপনার পায়ের নিচের পাটাতন সরে গেছে।

কাদের সিদ্দিকী বলেন, এ নির্বাচনে ভোট কেন্দ্রে ভোট দিতে আসলে মানুষ যায়নি, ভোট কেন্দ্রে গিয়েছিল কিছু কুকুর। আর এটা জাতির জন্য খুবই লজ্জাকর বিষয়।

শেখ হাসিনার উদ্দেশ্যে তিনি বলেন, গতকাল সংবাদ সম্মেলনে আপনি যে নির্বোধের মতো হাস্যকরভাবে জাতির সাথে তামাশা করেছেন এটা আপনাকে মোটেও মানায়নি।

তিনি আরও বলেন, শেখ হাসিনা জাতির উদ্দেশ্যে গতকাল বলেছিলেন ‘যারা ভোট দিতে যায়নি তারা নাকি দেশদ্রোহী। প্রধানমন্ত্রী আপনাকে বলছি আপনি ভোটারবিহীন নির্বাচনে সরকার গঠনে ব্যর্থ হবেন।’

কাদের সিদ্দিকী বলেন, জাতীয় পার্টি কখনো বিরোধী দল হতে পারে না। কারণ এখানে এরশাদ সাহেব নিজেই নির্বাচন প্রত্যাহার করেছিলেন। কিন্তু প্রত্যাহার পত্র জমা না নিয়ে তাকে জোর করে আটকে রেখে রওশনকে দিয়ে নির্বাচন করানো হয়েছে। সুতরাং রওশন এরশাদ কিভাবে বিরোধী দল হতে পারে।

এ সময় সংবাদ সম্মেলনে বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে না রাখা এবং তাকে তার রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনায় সুযোগ দেওয়ার আহ্বান জানান তিনি।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিকল্পধারা বাংলাদেশ (এলডিপি)’র প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর  সভাপতি আসম আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ-সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীর প্রতীক, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর সাধারণ-সম্পাদক আবদুল মালেক রতন ও বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান প্রমুখ।

এসএস/এআর