রাজশাহীতে মিছিল পিকেটিংয়ের মধ্য দিয়ে হরতাল-অবরোধ চলছে

Rajshahi

Rajshahiরাজশাহীতে বিক্ষিপ্ত মিছিল-পিকেটিংয়ের মধ্য দিয়ে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের হরতাল ও অবরোধ চলছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আজ সকাল ৭টায় মহানগরীর লক্ষ্মীপুর এলাকায় রাস্তায় টায়ার জ্বালিয়ে পিকেটিং করে ১৮ দলের কর্মীরা। একই সময় মহানগরীর মালোপাড়া থেকে মিছিল বের করে মহিলা দল। মিছিলটি কাদিরগঞ্জ এলাকায় গিয়ে শেষ হয়।

আজ সকাল ৮টার দিকে রাজশাহী জেলা মহিলা দল হরতালের সমর্থনে মহানগরীর ফায়ার সার্ভিস মোড় থেকে একটি মিছিল বের করে। মিছিলটি রাজশাহী কলেজ এলাকার দিকে আসলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে জলকামান নিক্ষেপ করে। এতে মহিলা দলের কর্মীরা ছত্রভঙ্গ হয়ে সেখান থেকে চলে যায়।

এছাড়া, ১৮ দলের কর্মীরা রাজশাহীর অলকার মোড় এবং সোনাদিঘির মোড় থেকে মিছিল বের করার চেষ্টা করে। এ সময় পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। আজ দুপুর ১টা পর্যন্ত রাজশাহীর আর কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায় নি।

এদিকে, হরতালের কারণে রাজশাহী থেকে দূরপাল্লা ও আন্ত:জেলা রুটে কোনো বাস ছাড়ে নি। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে সাগরদাড়ি, মধুমতি ও কপোতাক্ষসহ আন্ত:নগর এবং লোকাল ট্রেন যথাসময়ে গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে গেছে। মহানগরীর অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান ও দোকানপাট বন্ধ রয়েছে। এছাড়া হরতালকে কেন্দ্র করে যেকোনো ধরণের নাশকতা এড়াতে মহানগরীর গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

মহানগর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়াউর রহমান জানান, হরতাল অবরোধের সমর্থনে ১৮ দলের নেতাকর্মীরা মিছিল ও পিকেটিং করার চেষ্টা করলেও নাশকতার আশংকায় তা করতে দেওয়া হয় নি।

কেএফ